শনিবার, মে ১৮, ২০২৪
Homeসারাবাংলারংপুরে সাইবার নিরাপত্তা সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত

রংপুরে সাইবার নিরাপত্তা সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত

জয়নাল আবেদীন: রংপুরে সাইবার নিরাপত্তা সচেতনতামূলক সেমিনারে বক্তারা বলেছেন আমরা অনেকেই আবেগ তাড়িত হয়ে অনেক পোষ্টে লাইক কমেন্ট এবং শেয়ার করে থাকি যা কিনা সাইবার নিরাপত্তা আইনে অপরাধ হিসেবে বিবেচিত হয়। আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে ধাবিত হচ্ছি। তাই এখন থেকেই আমাদের ডিজিটাল এবং সাইবার আইনের ৬০ টি ধারার বিষয়গুলো অবগত হতে হবে ।

রোববার রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রংপুর সিটি কপোর্রেশন এলাকার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ শতাধিক শিক্ষার্থী শিক্ষক এবং আমন্ত্রিত রংপুরে সাইবার নিরাপত্তা আইন সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয় । তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন জাতীয় সাইবার নিরাপত্তা এজেন্সির আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় সাইবার নিরাপত্তা সচেতনতামূলক সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো: হাবিবুর রহমান । রংপুর জেলার সেবক জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি পংকজ চন্দ্র রায, অতিরিক্ত পুলিশ কমিশনার উত্তম কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো: আব্দুল মান্নান ,ইউএনডিপি‘র প্রোগ্রাম অফিসার শাহরীন তিলোত্তমা এবং জেলা শিক্ষা কর্মকতার্ এনায়েত হোসেন ।

সেমিনারে মুল বক্তব্য উপস্থাপন করেন জাতীয় সাইবার নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক আবু সাঈদ মো: কামরুজ্জামান (এনডিসি) আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাইবার টিনস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও আন্তজার্তিক শিশু শান্তি পুরস্কার ২০২০ বিজয়ী সাদাত রহমান । সবশেষে সাইবার নিরাপত্তা সচেতনতামুলক কুইজ প্রতিযোগিতার আয়োজন করে ১০জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments