শনিবার, মে ১৮, ২০২৪
Homeসারাবাংলা'যে শিশুদের কেউ নেই তাদেরকে পরম আদরে সমাজকল্যাণ মন্ত্রনালয় সমাজসেবা অধিদপ্তর বরণ...

‘যে শিশুদের কেউ নেই তাদেরকে পরম আদরে সমাজকল্যাণ মন্ত্রনালয় সমাজসেবা অধিদপ্তর বরণ করে নেয়’

জয়নাল আবেদীন: রংপুর বিভাগীয় কমিশনার মো: হাবিবুর রহমান বলেছেন যে শিশুদের কেউ নেই, কারো বাবা নেই, কারো মা নেই, আবার কারো বাবা— মা কেউ নেই, যাদের মাথা গোজার ঠাঁই নেই ,একেবারে ছিন্নমুল, তাদেরকে পরম আদরে সমাজকল্যাণ মন্ত্রনালয় সমাজসেবা অধিদপ্তর বরণ করে নেয় । তাদের শুধু থাকা খাওয়ার ব্যবস্থাই করে না তাদের শিক্ষা এবং চিকিৎসার ব্যবস্থা করে । এছাড়াও একটি সময় অতিক্রম করার পর তাদের সৎপাত্রের মাধ্যমে বিয়ের ব্যবস্থাও করে থাকে । শুক্রবার সকালে রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে সমাজসেবা অধিদপ্তরাধীন রংপুর বিভাগের সরকারি আবাসিক প্রতিষ্ঠান সমুহের শিশুদের অংশগ্রহণে দু‘দিন ব্যাপি বিভাগীয় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে কথা গুলো বলেন ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন রংপুর বিভাগীয় সমাজসেবা কাযার্লয়ের পরিচালক মো: ফজলুল কবীর । বিভাগীয় কমিশনার আরো বলেন সমাজকল্যাণ মন্ত্রনালয় বৃহৎ একটি মন্ত্রনালয় । এখানে ছয়টি অধিদপ্তর রয়েছে যার কোনটি বয়স্কদের জন্য , বিধবাদের জন্য , ছিন্নমুল মানুষের জন্য, আবার কোনটা অসহায় এতিম শিশুদের জন্য কাজ করে যাচ্ছে। বিভিন্ন কর্মসুচির মাধ্যমে দেশের লাখ লাখ মানুষ সেবার আওতায় এসেছে ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলা এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পরিচালক এডভোকেট আনোয়ারুল ইসলাম, জেলা সমাজসেবার সদস্য চায়না চৌধুরী, বিভাগীয় সমাজসেবা কাযার্লয়ের অতিরিক্ত পরিচালক মো: মোশারফ হোসেন, রংপুর সমাজসেবার উপপরিচালক আব্দুল মতিন গাইবান্ধার উপপরিচালক ফজলুল হক, লালমনিরহাটের মতিয়ার রহমান, কুড়িগ্রামের রোকোনুল ইসলাম, ঠাকুরগাও জেলার আল মামুন, নীলফামারীর আবু বকর সিদ্দিক, পঞ্চগড়ের অনিরুদ্ধ রায়, এবং দিনাজপুরের এমদাদুল হক প্রামানিক সহ বিভাগের সকল সহকারী পরিচালক ও উপতত্বাবধায়কগণ উপস্থিত ছিলেন ।আয়োজক সূত্রে জানা গেছে রংপুর বিভাগের ১১টি সরকারি শিশু পরিবার ও ৮টি সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের ৬শতাধিক প্রতিযোগি ৪৮টি ইভেন্টে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিচ্ছে । অনুষ্ঠানের শুরুতে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ , বঙ্গবন্ধু ট্যানেল, মেট্রোরেল এবং পদ্মাসেতু নিয়ে চমৎকার ডিসপ্লে প্রদর্শিত হয় । প্রতিটি ডিসপ্লে সবার হৃদকে নাড়া দেয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments