বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeসারাবাংলাঈশ্বরদীতে বৃষ্টির জন্য সুন্নত আমল ইসতিসকা নামাজ আদায়

ঈশ্বরদীতে বৃষ্টির জন্য সুন্নত আমল ইসতিসকা নামাজ আদায়

স্বপন কুমার কুন্ডু: তীব্র তাপদাহ ও অসহ্য গরমে ঈশ্বরদীর জনজীবন বিপর্যস্থ। গত ১২ দিন ধরে ঈশ্বরদীতে মাঝারি, তীব্র ও অতি তীব্র তাপদাহ বয়ে চলেছে। তীব্র দাবদাহ থেকে পরিত্রাণের জন্য ঈশ্বরদীতে সুন্নত আমল ইসতিসকার নামাজ আদায় করেন পৌরবাসী। বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় ঈশ্বরদী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত এ নামাজে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টুসহ সকল শ্রেণী ও পেশার শত শত মানুষ অংশগ্রহন করেন।

ইসতিসকার নামাজের আয়োজন করেন ঈশ্বরদী কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি ওলিউল্লাহ। নামাজে ইমামতি করেন আমবাগান মাদ্রাসার শিক্ষক আব্দুল হান্নান।

নামাজ শেষে ঈশ্বরদীসহ দেশের ওপর দিয়ে বয়ে চলা তাপপ্রবাহ থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। এসময় মুসল্লিরা বৃষ্টির জন্য আকুতি জানিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। তাঁরা আমিন আমিন ধ্বনিতে ঈদগাহ মাঠ মুখরিত করে তোলেন।

ইস্তিস্কার নামাজ শেষে মাজদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাহাবুবুর রহমান বলেন, প্রচন্ড তাপদাহ থেকে রক্ষা পেতে দুই রাকাত ইস্তিস্কার নামাজ আদায় করেছি। আমরা আল্লাহ কাছে ক্ষমা প্রার্থনা করেছি। তিনি যেন প্রচন্ড তাপদাহ থেকে আমাদের রক্ষা করেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু বলেন, চলমান গরমে সাধারণ মানুষ ও প্রাণীকুল কষ্টে আছে। লিচু ও আমের গুটি ঝরে যাওয়াসহ বিভিন্ন ফসল ক্ষতিগ্রস্থ হচ্ছে। আল্লাহর রহমতের বৃষ্টি না হওয়া পর্যন্ত প্রকৃতিতে স্বস্তি আসবে না। তাই আমরা ইস্তিস্কার নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহর কাছে বৃষ্টির জন্য ফরিয়াদ করেছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments