মঙ্গলবার, মে ৭, ২০২৪
Homeসারাবাংলাফারুক আহমেদ আরডিআরএস ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন নির্বাচিত

ফারুক আহমেদ আরডিআরএস ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন নির্বাচিত

জয়নাল আবেদীন: বাংলাদেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ-এর ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন ফারুক আহমেদ। ট্রাস্টি বোর্ডের ৬৬তম সভায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। আজ ২৭ এপ্রিল ২০২৪ তারিখ থেকে ফারুক আহমেদ পরবর্তী তিন বছরের জন্য চেয়ারপার্সনের দায়িত্ব পালন করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের জন্সহপকিন্স বিশ্ববিদ্যালয় থেকে স্বাস্ব্যবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত ফারুক আহমেদের উন্নয়ন খাতে রয়েছে বিস্তৃত অভিজ্ঞতা।

তিনি এক সময় ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ছিলেন, এবং ঢাকায় বিশ্বব্যাংক কার্যালয়ে বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি জেনেভা ভিত্তিক গ্যাভি, দ্যা ভ্যাকসিন অ্যালায়েন্স এর বোর্ড সদস্য ছিলেন, এছাড়া তিনি বিশ্ব স্বাস্ব্য সংস্থ্যা এবং বিশ্বব্যাংকের বিভিন্ন কমিটিতেও গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেছেন। বর্তমানে ফারুক আহমেদ সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) এন্টারপ্রাইজের পরিচালনা পরিষদের একজন সদস্য।

তিনি বাংলাদেশ হেলথ ওয়াচ ওয়ার্কিং গ্রæপেরও একজন সদস্য। ফারুক আহমেদ ২০২০ সালের ১৬ মার্চ থেকে আরডিআরএস-এর ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আরডিআরএস বিশ্বাস করে যে,ফারুক আহমেদের নেতৃত্বে সংস্থাটি দেশজুড়ে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রæতি অব্যাহত রাখতে এবং এ সম্পর্কিত কার্যক্রমকে বেগবান করতে সক্ষম হবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments