মঙ্গলবার, মে ২১, ২০২৪
Homeসারাবাংলাআন্দোলনে নেমেছে রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পাগলাপীরের শতাধিক কর্মকর্তা-কর্মচারীরা

আন্দোলনে নেমেছে রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পাগলাপীরের শতাধিক কর্মকর্তা-কর্মচারীরা

জয়নাল আবেদীন: অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন, বিদ্যুত লাইন শ্রমিকদের চাকরিতে বিভিন্ন বৈষম্য দূর, নির্দিষ্ট কর্মঘণ্টা, পে-স্কেল প্রদান, ২৩ জুলাই থেকে প্রধানমন্ত্রীর প্রণোদনাসহ ৩৫ দফা দাবিতে কর্মবিরতি পালন করেছেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পাগলাপীরের শতাধিক কর্মকর্তা-কর্মচারী। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পাগলাপীর কার্যালয়ের সামনে এ কর্মবিরতি শুরু করে বিকেল ৪টা পর্যন্ত কর্মবিরতি অব্যাহত ছিল।

আন্দোলনকারী কর্মকর্তা-কর্মচারীরা জানিয়েছেন, যতক্ষণ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাদের দাবি দাওয়া বাস্তবায়নের সুনির্দিষ্ট কোনো ঘোষণা দেবেন না, ততক্ষণ পর্যন্ত তারা কর্মবিরতি পালন করবেন। তবে কর্মবিরতি চলাকালে জরুরি সার্ভিস চালু থাকলেও গ্রাহক পর্যায়ে সব ধরনের সেবা বন্ধ থাকবে।রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পাগলাপীর কার্যালয়ে গিয়ে দেখা যায়, তারাগঞ্জ, বদরগঞ্জ, কাউনিয়া, গংগাচড়া, সদর, মর্ডান, হারাগাছ ও সৈয়দপুর সাব-জোনাল অফিসে কর্মরত কর্মকর্তা- কর্মচারীরা প্লাকার্ড, ব্যানার হাতে পাগলাপীর পল্লী বিদ্যুৎ অফিসের সামনে চাকরি নিয়মিত করার ও পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (আরইবি) বৈষম্যমূলক আচরণ না করার দাবিতে নানা শ্লোগান দিচ্ছেন।

কর্মবিরতি কর্মসূচিতে লাইনম্যান (চুক্তিভিত্তিক) ফয়সাল আহমেদ ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা নানারকম বৈষম্যের শিকার হচ্ছি। পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (আরইবি) কাজ হলো বিতরণ ব্যবস্থা করা, আমাদের সমিতির কাজও হলো বিতরণ ব্যবস্থা করা। আমরা মাঠে কাজ করছি। কিন্তু আমাদের নির্দিষ্ট কোনো কর্মঘণ্টা নেই, সাপ্তাহিক ছুটি নেই। একই নিয়োগ প্রক্রিয়া একই পদে চাকরি কিন্তু কেউ নিয়মিত, কেউ চুক্তিভিত্তিক, কেউ কাজ নেই মজুরি নেই হিসেবে কাজ করছি। এটা কেমন বৈষম্য বলেন। আমরা চাই সকল বৈষম্য দূর করে নির্দিষ্ট কর্মঘণ্টা, সাপ্তাহিক ছুটি এবং নিয়মিত চাকরির আওতায় আমাদের আনা হোক।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার খুরশিদ আলম বলেন, শুধু অনিয়মিত, চুক্তিভিক্তিক কর্মকর্তা-কর্মচারীরাই নয়, অন্যান্যরাও কর্মবিরতি পালন করছে। তারা আমাকে স্মারকলিপি দিয়েছে। আমরা সেটা আরইবির কাছে পাঠাব।কর্মবিরতিতে সেবা বিঘিœত হচ্ছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা ইমার্জেন্সি সার্ভিসগুলো চালু রেখেছি। ক্যাশে বিল আদায়, সাবস্টেশনের ডিউটি, গ্রাহকদের অভিযোগ এগুলো চালু রাখছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments