শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeঅর্থনীতি২০৩০ সালে বাংলাদেশ বিশ্বের প্রথম সারির অর্থনীতির দেশ হবে: আবুল বারকাত

২০৩০ সালে বাংলাদেশ বিশ্বের প্রথম সারির অর্থনীতির দেশ হবে: আবুল বারকাত

মুখলেসুর সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ অর্থনীতি সমিতির আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১০ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে তিনটি পর্বে অর্থনীতি সমিতি এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারকাত। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর বৈষম্যহীন বাংলাদেশ চাই, যার স্বপ্ন তিনি দেখেছেন।
আমি চাই বাংলাদেশ আমেরিকা নয়, বাংলাদেশ অর্থনীতিতে সমৃদ্ধ বাংলাদেশ হবে। আমরা আমেরিকা থেকে অনেক ভাল অবস্থানে আছি কারণ আমেরিকায় প্রতি ৫ জনে ১ জন দরিদ্র অবস্থায় জন্মগ্রহণ করে।
তিনি আরো বলেন, বাংলাদেশ প্রমাণ করেছে এদেশ আর ভিক্ষুকের দেশ নয়। অদূর ভবিষ্যতে ২০৩০ সাল নাগাদ বাংলাদেশ বিশ্বের প্রথম সারির অর্থনীতির দেশ হবে।
অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক আব্দুল মুঈদের সভাপতিত্বে সেমিনারটি উদ্ধোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়া সেমিনারে কুষ্টিয়ার ৭০ জন মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ আঞ্চলিক সেমিনারের আহবায়ক ছিলেন অধ্যাপক ড.আলমগীর হোসেন ভূঁইয়া।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments