সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Homeঅর্থনীতিবেড়েই চলেছে পেঁয়াজের ঝাঁজ

বেড়েই চলেছে পেঁয়াজের ঝাঁজ

বাংলাদেশ প্রতিবেদক: বেড়েই চলেছে পেঁয়াজের ঝাঁজ। দুই সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম ২৫ থেকে ৩০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে এখনই কঠোর মনিটরিংয়ের দাবি জানিয়েছেন ক্রেতারা। এদিকে বাজারে মরিচসহ সব ধরনের সবজির দাম কমেছে।
দুই সপ্তাহ আগে প্রতি কেজি দেশি পেঁয়াজ পাইকারি বিক্রি হতো ৩৫ থেকে ৪০ টাকায়। আর বর্তমানে বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়। খুচরা বাজারে তা গিয়ে ঠেকেছে ৭০ টাকায়।
পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য আড়ৎদাররা মোকামকে দায়ী করছেন। আড়ৎদাররা জানান, পাবনা, রাজশাহী মোকামে পেঁয়াজ ৫৭ টাকায় কেনা পড়ে। প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি না করলে আমাদের লাভ হয় না। বন্যার কারণে পেঁয়াজ সব নষ্ট হয়ে গেছে। পুরোনো যে পেঁয়াজ রয়েছে সেগুলো দিয়ে চলছে। আর এর জন্য দাম বেশি।
সরবরাহ স্বাভাবিক থাকার পরও পেঁয়াজের দাম নিয়ে কারসাজি বন্ধের দাবি জানিয়েছেন ভোক্তারা।
ভোক্তারা জানান, একপাল্লা পেঁয়াজ কিনেছি ১৬০ টাকা থেকে ১৮০ টাকায়। এখন বাজারে এসে দেখি পেঁয়াজ ২৯০-৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments