আব্দুল লতিফ তালুকদার: কোরবানি ঈদকে সামনে রেখে সরকার কঠোর লকডাউন শি‌থিল করায় মহাসড়‌কে বেড়েছে প‌রিবহনের চাপ। ফলে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর দিয়ে গত ২৪ ঘণ্টায় প্রায় ৩৩ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা। বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রো, মোটরসাইকেলসহ ৩২ হাজার ৭১৩টি যান বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা। এর মধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ১৭ হাজার ৪৩ যানের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৭ হাজার ৫৯০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৬৭০টি যানের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৭০ টাকা। তবে গতকালের টোল আদায়ের পরিমাণ ছিল ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা। যা গেল ২৪ ঘণ্টায় প্রায় ১০ লাখ টাকা কম আদায় হয়েছে। সেই সঙ্গে কমেছে পরিবহনের সংখ্যাও।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গেল ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে যে টোল আদায় হয়েছে সেটা তার আগের ২৪ ঘণ্টায় বেশি ছিল। রোববারও মহাসড়কে পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। এছাড়াও গত শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা টোল আদায় হয়েছে। এ সময় সেতু দিয়ে ৩২ হাজার ৭১৩টি যানবাহন পারাপার হয়েছে।

Previous articleঈদ উৎসব যাত্রা ভয়ানক দুঃসংবাদ হয়ে আসতে পারে: সেতুমন্ত্রী
Next articleতাহিরপুর সীমান্তে মাদকসহ যুবক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।