মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeঅর্থনীতিএক রাতেই পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ

এক রাতেই পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ

বাংলাদেশ প্রতিবেদক: এক রাতের মধ্যেই হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের খবরে দাম বাড়ায় অসাধু ব্যবসায়ীরা। বাজারে আজ প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০-২৩০ টাকা দরে। এছাড়া আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০-২১০ টাকা। যদিও শুক্রবার সকালেও প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হয়েছিল ১২০-১৩০ টাকায়। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হয়েছে ১১০-১২০ টাকায়।

শনিবার রাজধানীর কাওরান বাজারসহ পাড়া মহল্লার দোকানগুলোতেও এই চিত্র দেখা গেছে। হঠাৎ পেঁয়াজের দাম বাড়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ভোক্তারা।

শুক্রবার এক আদেশে, ২০২৪ সালের মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ ঘোষণা করে ভারত। মূলত দেশের বাজারে সরবরাহ স্বাভাবিক রাখতে এবং দাম নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে ভারত সরকার আগামী বছরের মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ করার এই পদক্ষেপ নেয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments