বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeসম্পাদকীয়স্মৃতির পাতা থেকে........

স্মৃতির পাতা থেকে……..

সদরুল আইন: ১৯৯১ সালের ১২ মার্চ।এদেশের সংবাদপত্র জগতে ভিন্নমাত্রা নিয়ে আত্মপ্রকাশ ঘটে লে: কর্ণেল (অব:) কাজী শাহেদ আহমেদের সম্পাদনায় “আজকের কাগজ” নামক ব্যতিক্রমধর্মি সংবাদপত্রের।

সংবাদ পরিবেশনায় ভিন্নমাত্রা ও বৈচিত্রের কারনে আজকের কাগজ প্রথম দিন থেকেই বিপুল পাঠকপ্রিয়তা অর্জনে সক্ষম হয়।

আমি নিজেও আজকের কাগজ পরিবারের একজন নগন্য সদস্য হিসেবে এখনো গর্ব অনুভব করি। ‘তুই রাজাকার’ শীর্ষ কলাম, আজিজ মুহম্মদ ভাইকে নিয়ে নিয়ে ধারবাহিক প্রতিবেদন এবং তার দেশ ছেড়ে পলায়ন, প্রধানমন্ত্রীর স্বামী এম ওয়াজেদ আলী সাহেবের ধারবাহিক প্রতিবেদন ‘বঙ্গবন্ধু শেখ মুজিবকে ঘিরে কিছু ঘটনা’ জামাত শিবিরের সে সময়ের শক্ত ভীত কাপিয়ে দিয়েছিল আমার আপোষহীন কলম।

স্বাধীনতা বিরোধীচক্রের সেদিনের দায়ের করা ৫৮ টি মামলা, বোমা নিক্ষেপ আর মিনি কাফনের কাপড়কে উপেক্ষা করে মৃত্যূকে তুচ্ছ করে আমার ক্ষুরধার লিখনী এগিয়ে গিয়েছিল জাতি গঠন ও সত্য উন্মোচনের নতুন দিগন্তের পথে।

বিশেষ করে কাজী শাহেদ, ব্যারিস্টার আমিরুল ইসলাম,রাশেদ খান মেনন আমিসহ কাগজ পরিবারের অধিকাংশ সদস্য যশোর ম্যাজিস্ট্রেট আদালতে নরঘাতক গোলাম আযমের বিরুদ্ধে আমরা যে মামলাটি করেছিলাম তার জন্য অনেক মূল্য দিতে হয়েছিল আমাকে।

আমার সাংবাদিকতা জীবনের চলার পথ কোনদিনও মসৃণ ছিল না।হলুদ সাংবাদিকতা করলে, আপোষ করলে হয়ত জীবনের পথ কন্টকাকীর্ণ হত না।

১৯৯৩ সালে এই আজকের কাগজে কর্মরত থাকা অবস্থায় দেশের শ্রেষ্ঠ সাংবাদিক হওয়ার বিরল গৌরব অর্জন করেছিলাম।সেই দিনটি স্মৃতির মণিকোঠায় আজো দেদীপ্যমান।

১৯৯৮ সালের পর বন্ধ হয়ে যায় আজকের কাগজ।কিন্তু অনলাইন পত্রিকা হিসেবে এখনো প্রকাশ হচ্ছে এটি।

সদরুল আইন

লেখক – সাংবাদিক ও কলামিস্ট

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments