শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeশিক্ষাডাকসুতে নতুন নির্বাচন চেয়ে উপাচার্য ভবন ঘেরাও

ডাকসুতে নতুন নির্বাচন চেয়ে উপাচার্য ভবন ঘেরাও

কাগজ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) নতুন নির্বাচন চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ঘেরাও করেছেন ভোট বর্জন করা প্যানেলের শিক্ষার্থীরা। সোমবার বিকেল পৌনে ৩টা থেকে ভিসি চত্বরে এ দাবিতে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন বাম জোটের নেতাকর্মীরা। পরে বিভিন্ন হলের শিক্ষার্থীরাও সেখানে জড়ো হতে থাকেন।

অবস্থান কর্মসূচি থেকে ঘোষণা দেওয়া হয়, যতক্ষণ পর্যন্ত না উপাচার্য এসে এহেন নির্বাচনের জন্য ক্ষমা চেয়ে পুনঃতফসিল ঘোষণা করবেন, ততক্ষণ পর্যন্ত তারা সেখানে অবস্থান করবেন।

এর আগে বেলা পৌনে ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে চিফ রিটার্নিং অফিসার অধ্যাপক মাহফুজুর রহমানকে ঘিরে ধরে লাঞ্ছিত করেন ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা।

এসময় বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষার্থী মিলে মানবঢাল তৈরি করে তাকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার চেষ্টা করেন। এরপরও ক্ষুব্ধ শিক্ষার্থীরা চিফ রিটার্নিং অফিসারকে অনুসরণ করতে থাকেন এবং ‘ভোট চোর’ ও ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিতে থাকেন।

ভোটের আগেই ব্যালটে সিলমারা এবং ভোটদানে বাধা দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ডাকসু নির্বাচন বর্জনের ঘোষণা দেয় ছাত্রলীগ ছাড়া অন্য সবক’টি প্যানেল। নতুন নির্বাচনের দাবিতে মঙ্গলবার সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটেরও ডাক দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments