কাগজ প্রতিবেদক: এইচএসসি ও সমমানের ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্র পরীক্ষায় সারা দেশে ১১৭ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। এরমধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের ৩৪ জন রয়েছে। এছাড়াও ১০ বোর্ডে ১৮ হাজার ৭৩৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। শনিবার (৬ এপ্রিল) আন্তঃশিক্ষা বোর্ড থেকে এ তথ্য জানানো হয়েছে।

১০ বোর্ডের উপস্থিতি বিশ্লেষণ করে দেখা গেছে, এইচএসসি ইংরেজি প্রথম পত্রের পরীক্ষায় ঢাকা বোর্ডে মোট চার হাজার ৫২২ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। অসাধু পন্থা অবলম্বন করায় ৩৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল দুই হাজার ৩২, বহিষ্কার হয়েছে তিনজন, কুমিল্লা বোর্ডে অনুপস্থিত ৮৪৬, বহিষ্কার ৯, যশোর বোর্ডে অনুপস্থিত একহাজার ৭৫৫ জন, বহিষ্কার আট, চট্টগ্রাম বোর্ডে অনুপস্থিত এক হাজার ১০৯, বহিষ্কার ১৮, সিলেট বোর্ডে অনুপস্থিত ৯৩২, বহিষ্কার চার, বরিশাল বোর্ডে অনুপস্থিত ৯৭৩, বহিষ্কার চার এবং দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ছিল এক হাজার ৪২৮ এবং বহিষ্কার হয়েছে পাঁচজন।

অপরদিকে, মাদরাসা বোর্ডে অনুপস্থিত ছিল দুই হাজার ৯৪১ পরীক্ষার্থী, বহিষ্কার হয়েছে ছয় জন এবং কারিগরি বোর্ডে অনুপস্থিত দুই হাজার ১৯৮, বহিষ্কার হয় ২৬ পরীক্ষার্থী।

ইংরেজি পরীক্ষায় কেন্দ্রে দায়িত্বরত কোনো শিক্ষক বা পরিদর্শক বহিষ্কার না হলেও অসাধুপন্থা অবলম্বন করায় ১১৭ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। তবে সবচেয়ে বেশি ঢাকা বোর্ডে (৩৪) বহিষ্কার হয়েছে।

Previous articleওয়াজ-মাহফিলে উসকানি ঠেকাতে ৬ নির্দেশনা, ১৫ বক্তা সনাক্ত
Next articleপবিত্র শবে বরাত ২১ এপ্রিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।