শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeশিক্ষামায়ের চিকিৎসায় ইবি ছাত্রীর আবেদন

মায়ের চিকিৎসায় ইবি ছাত্রীর আবেদন

মুখলেসুর রাহমান সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী উম্মে সালমা মুন্নীর মা, পারভীন বেগম। চল্লিশোর্ধ্ব একজন মা। দরিদ্র পরিবার হলেও চার সন্তানকে করাচ্ছেন লেখাপড়া। মাসখানেক আগে ব্রেইন টিউমার ধরা পড়েছে তাঁর। চিকিৎসকরা জানিয়েছেন, দ্রুত অস্ত্রপচার করাতে হবে। কিন্তু দিনে খেটে এনে দিনে খেয়ে সংসারে এই মুহুর্তে অপারেশনের চিকিৎসা ব্যয় বহন করা প্রায় অসম্ভব। এমন পরিস্থিতিতে তাঁর বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে শরাণাপন্ন হয়েছেন সমাজের বিত্তবান মানুষদের। মায়ের চিকিৎসার জন্য চেয়েছেন আর্থিক সহযোগিতা।

প্রথম বর্ষের শিক্ষার্থী উম্মে সালমা মুন্নী। তিনি পারভীন বেগমের মেজ কন্যা। মুন্নী জানান, চলতি মাসের শুরুর দিকে তার মায়ের ব্রেইন টিউমার ধরা পড়েছে। অপারেশনের জন্য প্রায় চার লাখ টাকা প্রয়োজন। কিন্তু পরিবারের পক্ষে এই মুহুর্তে এত খরচ বহন সম্ভব নয়।
মুন্নীর বাবা মিজানুর রহমান। পেশায় একজন দিনমজুর। তিনি জানান, চোখের সমস্যা দেখাতে গিয়ে ব্রেইন টিউমার ধরা পড়ে তাঁর স্ত্রীর। চিকিৎসকরা দ্রুত অপারেশন করানোর পরামর্শ দিয়েছেন। ঈদের পর নিয়ে যাবেন ঢাকায়। সেখানে বঙ্গবন্ধু হাসপাতালে অপারেশন করানোর কথা রয়েছে। কিন্তু চিকিৎসা ব্যয় নিয়ে পড়েছেন গভীর জলে। তিনি বিত্তবানদের কাছে স্ত্রীর চিকিৎসার জন্য সহযোগিতা কামনা করেছেন।
শিক্ষার্থী মুন্নী জানায়, তার বাড়ি নীলফামারি জেলার জলঢাকা উপজেলার পূর্ব শিমুলবাড়ি গ্রামে। পরিবারে ছয় সদস্য। বাড়িতে মা-বাবা ছাড়াও রয়েছে দুই ভাই ও দুই বোন। বড় ভাই ডিপ্লোমা শেষ করে সদ্য ছোট্ট একটি চাকুরিতে ঢুকেছেন। ছোট দুই ভাই-বোন স্কুলপড়ুয়া। মুন্নী নিজেও ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষে অধ্যয়রত।
ক্যাম্পাসে মুন্নীর শিক্ষক ও সহপাঠীরা চেষ্টা চালাচ্ছেন তার মায়ের চিকিৎসায় সহযোগিতার হাত বাড়ানোর জন্য। তবে বিপুল এই অর্থের সংস্থান করতে সমাজের সচ্ছলদের এগিয়ে আসাটা জরুরি। ফলে, আমাদের নিজেদের জায়গা থেকে অল্প অল্প সহযোগিতায় সুস্থ হয়ে ফিরে আসতে পারেন একজন ‘মা’ আর একজন সন্তান ফিরে পেতে পারে মাতৃছায়া।
সহযোগিতা পাঠানোর ঠিকানা : ০১৭১৭৮১৪৩১৭ (বিকাশ/পারসোনাল)

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments