শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeশিক্ষাগবেষণায় বরাদ্দ বৃদ্ধির দাবিতে ইবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ

গবেষণায় বরাদ্দ বৃদ্ধির দাবিতে ইবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ

মুখলেসুর রাহমান সুইট: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ অর্থবছরের বাজেটে গবেষণায় বরাদ্দ বৃদ্ধির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন ও ছাত্রমৈত্রী। বুধবার বেলা সাড়ে ১১টায় দলীয় টেন্ট হতে মিছিলটি বের করে তারা।

বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারও দলীয় টেন্টে এক সমাবেশে মিলিত হয়।
সমাবেশে এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক জি কে সাদিক বলেন, নামে মাত্র গবেষণা খাতে যে বরাদ্দ দেওয়া হয়েছে তা সংশোধন করে নতুন বাজেট চাই আমরা। উচ্চশিক্ষা মানেই গবেষণাধর্মী পড়ালেখা। কিন্তু অর্থের অভাবে শিক্ষক-শিক্ষার্থী গবেষণা করতে ব্যর্থ হয়। তাই এই খাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে। নতুবা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আমরা আন্দোলনে যেতে বাধ্য হব।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদের সভাপতি নুরুন্নবি সবুজ, সাধারণ সম্পাদক জি কে সাদিক , ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক আব্দুর রউফ ও সাংগাঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন, ছাত্রমৈত্রী নেতা আসিকুর রহমানসহ উভয় সংগঠনের নেতাকর্মীরা।
উল্লেখ্য, গত ২৯ জুন বিশ্ববিদ্যালয়ের ২৪৫তম সিন্ডিকেটে নতুন অর্থবছরের জন্য ১৩৭ কোটি ১৬ লক্ষ বাজেট ঘোষণা করা হয়। বাজেটে গবেষণা খাতে বরাদ্দ দেওয়া হয়েছে মাত্র ৮০ লাখ টাকা।
যা মূল বাজেটের ০.৫৮ শতাংশ মাত্র।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments