শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeশিক্ষাপাবনা এডওয়ার্ড কলেজের হলে হামলা, গুলিবিদ্ধ ৩

পাবনা এডওয়ার্ড কলেজের হলে হামলা, গুলিবিদ্ধ ৩

বাংলাদেশ প্রতিবেদক: পাবনা এডওয়ার্ড কলেজের শহীদ শামসুজ্জোহা ছাত্র হলে অনুপ্রবেশকারী মাদকসেবীদের হামলায় ৩ জন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার রাত ৭টার দিকে এ ঘটনা ঘটে।
এ সময় বহিরাগত মাদকসেবী সন্ত্রাসীরা দলবদ্ধভাবে ওই হলের সাধারণ শিক্ষার্থীদের ওপর সশস্ত্র হামলা চালায়।
এদিকে ঘটনার পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজের মূলফটকের সামনে পাবনা-ঈশ্বরদী সড়কে প্রায় দু’ঘণ্টা অবরোধ করে রাখেন। পরে কলেজ অধ্যক্ষ হুমায়ুন কবির মজুমদার ও শিক্ষক সমিতির সভাপতি এ কে এম শওকত আলী খান ও কলেজ শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল হোসেন উপস্থিত হয়ে তাদের সঙ্গে কথা বলেন। কলেজ প্রশাসন এবং পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। হামলাকারীদের গ্রেফতার ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নিয়ে হলে ফিরে আসেন তারা। শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
হলের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে জানান, মাদকসেবীরা দলবদ্ধভাবে শনিবার হলে প্রবেশ করে আমাদের ওপর গুলি ও বোমা নিক্ষেপ করেন। হলের প্রত্যেকটা রুমের দরজার ছিটকিনি লাগিয়ে দিয়ে আমরা যারা প্রতিবাদ করেছিলোম সেসব রুমে প্রবেশ করে রুমের মধ্যে ভাঙচুর ও আমাদের মারপিট করেন। একপর্যায়ে হলের সব শিক্ষার্থীরা একযোগে রুম থেকে বেরুলে সন্ত্রাসীরা গুলি ও বোমা ফাটিয়ে পালিয়ে যায়।
সন্ত্রাসীদের প্রত্যেকের কাছে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে এসেছিল। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের দাবি ও হামলাকারীদের গ্রেফতার না করা হলে আমরা মাঠে নামবো।
হলের অবস্থানরত শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে কলেজের আশপাশের এলাকার অনুপ্রবেশকারী সন্ত্রাসীরা হলের মধ্যে অবস্থান করে বিভিন্ন ধরনরে মাদকসেবন করেন। শুধু মাদকই সেবন করে না সাধারণ শিক্ষার্থীদের হলরুমে প্রবেশ করে মোবাইল ফোন, ল্যাপটপ, টাকা চুরি করে নিয়ে যায়। তাদের কাজে বাধা দিলে তারা হলের মধ্যে বা কলেজ ক্যাম্পাসের বাইরে গেলে তারা আমাদের মারধর করেন। আমরা অনেকবার কলেজ প্রশাসনকে জানালেও তারা এর প্রতিকার করেনি। উপুর্যপরি কলেজ প্রশাসন আমাদেরই দোষারোপ করে থাকেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থলে ছুটি আসি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বহিরাগতরা হলে প্রবেশ করে শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। সেটি অবশ্যই প্রশাসিনকভাবে দেখা হবে। হলের নিরাপত্তা ও শিক্ষার্থীদের দাবি দাওয়া বিষয়ে তাদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করা হবে।
ঘটনার সত্যতা স্বীকার করে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছিম আহম্মেদ গণমাধ্যমকে বলেন, খবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছি। ছাত্রদের সঙ্গে কথা বলে কলেজ প্রশাসনের মাধ্যমে সড়ক অবরোধ তুলে দেওয়া হয়।
পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলাকারীদের গ্রেফতারের অভিযান চলছে বলেও জানান ওসি নাছিম আহম্মেদ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments