শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
Homeশিক্ষাবেরোবিতে নব প্রজন্ম শিক্ষক পরিষদ'র আত্মপ্রকাশ

বেরোবিতে নব প্রজন্ম শিক্ষক পরিষদ’র আত্মপ্রকাশ

শিহাব মন্ডল: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) উপাচার্যের অনিয়ম,দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ‘অধিকার সুরক্ষা পরিষদ’র সংবাদ সম্মেলনের পর আজ আত্মপ্রকাশ ও সংবাদ সম্মেলন করেছে সদ্য নিয়োগ পাওয়া শিক্ষকদের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’।
বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক ও ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’র আহ্বায়ক সুমাইয়া তাহসিন হামিদা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান উপাচার্যের সময়ে বিশ্ববিদ্যালয়টি গুণগত ও অবকাঠামোগত দিক দিয়ে ক্রমেই এগিয়ে চলছে। উন্নত বিশ্বের সাথে মিল রেখে বিভিন্ন বিভাগে ভার্চুয়াল ক্লাসরুম চালু করা হয়েছে। আইসিটি সেলে ইতোমধ্যে আধুনিক ডেটা সেন্টার প্লানিং সম্পন্ন হয়েছে। দেশের পাবিলিক বিশ্ববিদ্যালয়েল ইতিহাসে সর্বপ্রথম এ বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস রেডিও চালু করা হয়েছে। এছাড়া ২০২০ সালে প্রথম বারের মতো সমাবর্তনের আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন এমন অভিযোগ তুলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় যখন অবকাঠামোগত ও গুণগত উন্নয়নের গতিশীল ধারায় প্রবেশ করেছে। ঠিক তখনি কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিজেদের দখলদারিত্ব ও নিয়োগ বাণিজ্য অব্যাহত রাখার অভিপ্রায়ে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন। যারা ইতোপূর্বে শিক্ষক হওয়ার যোগ্যতা না থাকা সত্ত্বেও প্রভাব ও দুর্নীতির আশ্রয়ে শিক্ষকতার মতো মহান পেশায় এসেছেন।

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুন্ন রাখা,শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা ও বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যৌক্তিক ও মুক্ত মননশীল শিক্ষকদের নিয়ে গঠিত হয়েছে নব প্রজন্ম শিক্ষক পরিষদ।

এদিকে গতকাল দুপুর সাড়ে ১২ টায় উপাচার্যের নানাবিধ দুর্নীতির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে ‘অধিকার সুরক্ষা পরিষদ’ নামে শিক্ষকদের আরেকটি সংগঠন। এতে তারা উপাচার্যের প্রায় অর্ধশতাধিক দুর্নীতির কথা তুলে ধরেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments