জয়নাল আবেদীন: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের স্থগিত পরীক্ষা অনলাইনে আগামী ১২ থেকে ২২ আগস্টের মধ্যে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৩২তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সরকারি নির্দেশে যেসকল বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা স্থগিত করা হয়েছিল, শুধু সেসকল অসমাপ্ত পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি দ্রুত জানানো হবে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনাসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ অনলাইন মিটিংয়ে অংশগ্রহণ করেন। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. একিউএম মাহবুব এবং একই বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন সভায় অংশ নেন। উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা স্থগিত করা হয়। সেই সকল স্থগিত পরীক্ষা ৪ জুলাই থেকে অনলাইনে গ্রহণের জন্য গত ২৪ জুন অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু দেশে করোনার সংক্রমণ রোধে কঠোর লকডাউনের কারণে অনুষ্ঠিতব্য এসব পরীক্ষা ৩ জুলাই দ্তিীয় দফায় স্থগিত করা হয়েছিল।

Previous articleপরীমনির সদস্যপদ স্থগিত করলো শিল্পী সমিতি
Next articleবাউফলে সার্ভার জটিলতায় করোনার গণটিকা গ্রহণে ভোগান্তি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।