বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) অধ্যাপক মাহবুব আহসান খান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘুমন্ত অবস্থায় মারা গেছেন। ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন। তার বয়স হয়েছিল আনুমানিক ৫০ বছর।

শনিবার ভোর সাড়ে চারটার সময় তিনি নিজ বাড়িতে মারা যান। বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন একই ইন্সটিটিউটের অধ্যাপক মো. মনিনুর রশিদ।

তিনি বলেন, অধ্যাপক মাহবুব আহসানের হার্টের রিং পড়ান ছিল। এছাড়াও তার কোনো জটিল রোগ ছিল না বলেই জানি। ধারণা করা হচ্ছে, ভোর চারটার দিকে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তার কর্মস্থল আইইআর ও বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়েছে। এর পর তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

আইইআরের পরিচালক অধ্যাপক ড. আব্দুল হালিম বলেন, অধ্যাপক মাহবুব আহসানের মৃত্যুতে আমরা আইইআর পরিবার শোকাহত। তার মতো মেধাবী ও দক্ষ শিক্ষকের আকস্মিক মৃত্যুতে আমাদের বিশ্ববিদ্যালয় পরিবারের বড় ধরনের ক্ষতি হয়ে গেছে।

Previous articleঘোমটা পরে ইউপি নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি: কাদের
Next articleকোনো যাদুর ছোঁয়ায় মৃত্যু কম হয়নি, অনেক শ্রম দিতে হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।