বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষাশিক্ষার্থীদের সাথে রুদ্ধদ্বার বৈঠক শেষে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের সাথে রুদ্ধদ্বার বৈঠক শেষে যা বললেন শিক্ষামন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে আলোচনা করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। এ সময় শিক্ষার্থীরা সাতটি দাবি তুলে ধরেন। প্রস্তাবগুলো গুরুত্ব সহকারে দেখা হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেট সার্কিট হাউসে এই আলোচনা চলে। টানা ৩ ঘণ্টা রুদ্ধদ্বার এ আলোচনা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন শিক্ষামন্ত্রী।

এ সময় ডা. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের সাথে একটি ভালো আলোচনা হয়েছে। তাদের দাবি শিক্ষা ও শিক্ষকতার মান, আবাসন সুবিধাসহ বিভিন্ন সমস্যার সমাধান, পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সার্বিক পরিবেশ কীভাবে সুন্দর রাখাসহ শিক্ষার্থীরা বেশ কয়েকটি প্রস্তাব করেছেন।

তিনি বলেন, আমরা তাদের প্রস্তাব গুরুত্ব সহকারে শুনেছি। ইতোমধ্যে তাদের কিছু দাবি পূরণ হয়েছে। আমরা চাই দ্রুত বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা ফিরে আসুক।

ডা. দীপু মনি আরো বলেন, ভিসির অপসারণের দাবি আমরা শুনেছি। এ বিষয়ে চ্যান্সেলরকে জানানো হবে তিনি পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

বৈঠকে শিক্ষামন্ত্রীর সাথে শিক্ষা-উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ফেরদৌস আহমেদ তুহিন উপস্থিত ছিলেন।

এছাড়া শিক্ষার্থীদের মধ্যে ছিলেন মুহাইমিনুল বাশার রাজ (পদার্থ), ইয়াসির সরকার (পদার্থ), নাফিসা আনজুম (লোক-প্রশাসন), সাব্বির আহমেদ (লোক-প্রাশাসন), আশিক হোসাইন মারুফ (ওশেনোগ্রাফি), সাবরিনা শাহরিন রশীদ (পদার্থ), সুদীপ্ত ভাস্কর (পদার্থ), শাহরিয়ার আবেদীন (পদার্থ), আমেনা বেগম (সিভিল), মীর রানা (অর্থনীতি) ও জাহিদুল ইসলাম অপূর্ব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments