বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeশিক্ষামানবিকতার হাত বাড়িয়ে প্রশংসায় ভাসছে ইবি ছাত্রলীগ

মানবিকতার হাত বাড়িয়ে প্রশংসায় ভাসছে ইবি ছাত্রলীগ

বাংলাদেশ প্রতিবেদক: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এক সাধারণ শিক্ষার্থী আরিফ রুহানীর পাশে দাঁড়িয়ে মানবিকতার হাত বাড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্হাপন করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জানা যায়, আরিফ রুহানী লিটন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি গত ১১ অক্টোবর (মঙ্গলবার) অটো আর ট্রাক মুখোমুখি সংঘর্ষে আরিফ রুহানী লিটনসহ পরিবারের ৪ (চার) জন সদস্য মারাত্মক ভাবে আহত হয়।পরবর্তীতে পরিবারের অন্যান্য সদস্য সুস্থ হয়ে উঠলেও আরিফ রুহানী লিটনের বাবা নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র- আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ইতোপূর্বে আরিফ রুহানী লিটন ২০০৩ সালে রোড এক্সিডেন্ট করে একটি পা অকেজো হয়ে যায় এবং তিনি সাপোর্ট ছাড়া চলতে পারতেন না। কিন্তু পুনরায় দুর্ঘটনায় আহত হলে সাপোর্ট দেওয়া দুটি হাতের হাড় ভেঙ্গে যায় এবং অকেজো পায়ে আবার হাটু ভাঙে। এসময় বিশ্ববিদ্যালয়ে এসে পুনরায় ফিরে যাওয়ার কোন উপায় না পেলে এম্বুলেন্সের ব্যবস্থা করে দেওয়ায় প্রশংসনীয় করেছেন ইবি ছাত্রলীগের নেতাকর্মীদের।
আরিফ রুহানী লিটন বলেন, বিশ্ববিদ্যালয় জীবনের শেষ করে রংপুর ফিরে যাওয়ার প্রয়োজন হলে কিভাবে যাবো সে সিদ্ধান্ত উপনীত হতে পারিনা। সেখানে মেডিক্যাল হাসপালে চিকিৎসা নিতে হবে। এসবের কারণে হতাশা-বিষন্নতা মগ্ন ছিলাম। তখনই মানবতার অনন্য দৃষ্টান্ত দেখিয়ে সহযোগিতা করেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ভাই। তাঁর একান্ত প্রচেষ্টায় এম্বুলেন্সের মাধ্যমে রংপুর পর্যন্ত যাওয়ার সকল ব্যবস্থা করেন।

তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে আরো বলেন, এজন্য চির কৃতজ্ঞ ও ধন্যবাদ ইবি ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ভাই ও সহ-সভাপতি রাব্বি ভাইসহ সবাইকে যারা এ অসহায়ত্বের সময় পাশে দাঁড়িয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ছাত্রলীগ বরাবর ভালো কাজে সবাইকে সহযোগিতা করে আসছে। আমরা জেনেছিলাম আরিফ রুহানী একবার এক্সিডেন্ট করে বিকল হয়েছে। সে এক্সিডেন্টে করার পাশাপাশি তার বাবাকে হারিয়েছে। যেহুতু বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের অভিভাবক হিসেবে দায়িত্ববোধ আছে সেখান থেকে এ কাজটি করেছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments