শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeশিক্ষারাবি ক্যাম্পাসে ২৭ বহিরাগত আটক, পুলিশে সোপর্দ

রাবি ক্যাম্পাসে ২৭ বহিরাগত আটক, পুলিশে সোপর্দ

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে প্রক্টরিয়াল বডির এক অভিযানে ২৭জন বহিরাগতকে আটক করা হয়েছে। সোমবার স্কুল-কলেজ চলাকালীন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পোশাক পরে ক্যাম্পাসে আড্ডা, মাদক ও বিভিন্ন অসামাজিক কাজে সম্পৃক্তের অভিযোগে তাদের আটক করা হয়।

প্রক্টর দপ্তর সূত্র জানায়, সোমবার (১৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি ও ইবলিশ চত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গা থেকে ২৭ জন বহিরাগতকে আটক করা হয়। তারা সবাই নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। পরে প্রক্টর দপ্তরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নগরীর মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ইতোপূর্বে ক্যাম্পাসে সব শিক্ষার্থীকে আইডি কার্ড সঙ্গে নিয়ে চলাচলের জন্য মাইকিং করা হয়েছে এবং এ বিষয়ে বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে। আইডি কার্ড ব্যতীত ক্যাম্পাসে কেউ যাতে চলাফেরা না করে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় সোমবারের অভিযান পরিচালনার সময় বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমিসহ বিভিন্ন জায়গায় স্কুল-কলেজ চলাকালীন স্কুলের ড্রেস পরে এসে বসে আড্ডা দিতে এবং সময় কাটাতে দেখা যায়। তাই তাদের প্রক্টরের দপ্তরে ধরে এনে পুলিশে সোপর্দ করা হয়েছে।

জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রুহুল আমিন বলেন, ইতোমধ্যে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে। পরবর্তীতে যাতে তারা এলোমেলোভাবে ঘোরাফেরা না করে সে বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়েছে। উল্লেখ্য, গত প্রায় ৪বছর যাবত রহিরাগত একটি সংঘবদ্ধ প্রতারক চক্র সিন্ডিকেট অবস্থান করছে রাবি অভ্যান্তরে। এ ব্যপারে রাসিক ২৮নং কাউন্সিলর-সহ স্থানীয়দের গণস্বাক্ষর সম্মেলিত একটি অভিযোগ রাবি ভিসি বরাবর জমা দেয়া হয়। তাদের বের করে দেয়ার কথা বলেন ভিসি মহাদয়। কিন্তু এই চক্রটি রাবি কাজলা গেইট সংলগ্ন সিয়ামুন চাইনিজ রেষ্টুরেন্টের নিচের একটি ঘরে এখনও অবস্থান করছে। অজ্ঞাত কারনে এই চক্রটির বিরুদ্ধে দৃশ্যমান কোন ব্যবস্থা গ্রহণ করতে দেখা যাচ্ছে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments