সোমবার, মে ১৩, ২০২৪
Homeশিক্ষাবঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি পেলেন জবির ৩ শিক্ষার্থী

বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি পেলেন জবির ৩ শিক্ষার্থী

তাসদিকুল হাসানঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৩ শিক্ষার্থী বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি পেয়েছেন। মঙ্গলবার (৭ নভেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা দীপু মনি কৃত্তিপ্রাপ্তদের হাতে চেক তুলে দেন।
ক্রীড়া শিক্ষাবৃত্তি প্রাপ্ত এ শিক্ষার্থীরা হলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী তামান্না সুলতানা সুমাইয়া (টেবিল টেনিস), আধুনিক ভাষা ইনস্টিটিউটের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী রচনা তৃপ্তি (ক্রিকেটার) ও ইতিহাস বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী নিলুফা ইয়াসমিন (শুটিং)।
বৃত্তিপ্রাপ্ত জবি শিক্ষার্থী তামান্না সুলতানা সুমাইয়া বলেন, আমি চায় এই শিক্ষাবৃত্তি শুধু ২০২৩ সাল নয় প্রতিবছরই প্রদান করা হোক। যাতে খেলোয়াড়রা খেলার প্রতি উৎসাহিত হতে পারে। খেলার পাশাপাশি পড়াশোনায় মনোযোগ দিতে পারে। খেলোয়াড়দের অনেক ধরনের সরঞ্জামাদি ও বিভিন্ন ক্রিয়া সামগ্রী সংগ্রহের জন্য ক্রীড়া শিক্ষাবৃত্তি খুবই উপকারী।
আধুনিক ভাষা ইন্সটিটিউটের শিক্ষার্থী রচনা তৃপ্তি বলেন, বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি পেয়ে আমি খুবই উপকৃত হয়েছি। একজন ক্রিকেট খালোয়াড় হিসেবে এই বৃত্তির পুরো টাকা দিয়ে আমি একটি ভালো ব্যাট কিনব। আমার মনে হয় যদি প্রতি বছর এই ক্রীড়া শিক্ষা বৃত্তিটি খেলোয়াড়দের দেওয়া হয়, তারা খেলাধুলায় ও পড়ালাখায় আরও বেশি উৎসাহিত হবে।
প্রসঙ্গত, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক প্রথমবারের মতো খেলোয়াড় শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে। ভালো খেলার পাশাপাশি পড়াশোনা করার উদ্দেশ্যে এ বৃত্তি প্রদান করা হয়েছে। প্রাইমারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত প্রতিজনকে ১২ হাজার করে এবং কলেজ থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত প্রতিজনকে এককালীন ২৪ হাজার টাকা প্রদান করা হয়।
সারা বাংলাদেশ থেকে সর্বমোট ১ হাজার জনকে এই বৃত্তি প্রদান করা হয়েছে। এরমধ্যে অধিকাংশই ছিলেন জাতীয় দলের ও সাফ গেমসের খেলোয়াড় শিক্ষার্থীরা।
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments