মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeশিক্ষাইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পেলেন জবির ২ শিক্ষিক

ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পেলেন জবির ২ শিক্ষিক

তাসদিকুল হাসান,জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষককে ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপের জন্য নির্বাচন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি)। শিক্ষক দুইজন হলেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. শরাবান তহুরা ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. গুলশান আরা। মঙ্গলবার (১৬ জানুয়ারি) ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ মনোনয়ন বিষয়ক কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

পোস্টডক্টরাল ফেলোশিপ ২০২৩-এর জন্য দেশের বিভিন্ন পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় (শুধু স্থায়ী ক্যাম্পাস) এবং সরকারি কলেজের ৩০ জন গবেষক আবেদন করেন। নীতিমালা অনুযায়ী আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সারসংক্ষেপ, সুপারভাইজারের সুপারিশের ভিত্তিতে আবেদনকারীদের মধ্য থেকে ১০ জন গবেষককে ইউজিসি পোস্টডক্টরাল ফেলোশিপ ২০২৩-এর জন্য চূড়ান্তভাবে নির্বাচন করা হয়।

গণিত বিভাগের অধ্যাপক ড. শরাবান তহুরা বলেন, “ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ ২০২৩ এর জন্য আমাকে মনোনীত করায় আমি আনন্দিত। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে, ফেলোশিপের আবেদন করার সময় আমাকে সর্বাত্বক সহযোগিতা করার জন‍্য। এই ফেলোশিপ প্রাপ্তির মাধ্যমে আমি আমার গবেষণাকে আরও সমৃদ্ধ করতে পারব বলে আমার বিশ্বাস এবং একই সাথে আমার গবেষণার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গবেষণার মানকে আরও যুগপোযগী করার ক্ষেত্রে অবদান রাখতে পারব।”

রসায়ন বিভাগের অধ্যাপক ড. গুলশান আরা বলেন, ” পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পাওয়া আমার জন্য অত্যন্ত আনন্দের। আরো আনন্দের আমরা বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে নিচ্ছি। আমি মেডিকেল ওয়েস্টে অ্যান্টিবায়োটিক নিয়ে কাজ করছি, যা একইভাবে পরিবেশ ও মানুষের জীবনে অনেক প্রভাব রাখবে। এ ফেলোশিপ আমার কাজের ধারাবাহিকতাকে আরো প্রণোদিত করবে এবং ভালো মানের গবেষণাপত্র প্রকাশে সহায়তা করবে।”

ফেলোশিপপ্রাপ্ত অপর আট গবেষক হলেন-জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ড. শেখ মেহেদী হাসান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ নূরুল আমিন নূরী ও ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. ফিরোজা আক্তার খানম, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. মো. তরিকুল ইসলাম, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. ফারহীন হাসান, বরেন্দ্র ইউনিভার্সিটির ড. সুলতানা রাজিয়া, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. শহীদ মো. আসিফ ইকবাল এবং বৃন্দাবন সরকারি কলেজের ড. সুভাষ চন্দ্র দেব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments