সোমবার, মে ৬, ২০২৪
Homeশিক্ষাচবি অধ্যাপকের বিরুদ্ধে শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

চবি অধ্যাপকের বিরুদ্ধে শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের এক বিভাগের অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে উপাচার্য ড. শিরীণ আখতারকে চিঠি দিয়ে এ অভিযোগ করেন একই বিভাগেরই এক শিক্ষার্থী। এদিকে এই ঘটনার প্রতিবাদে আজ দুপুর আড়াইটার দিকে মানববন্ধন করেছেন উক্ত বিভাগের শিক্ষার্থীরা।

চিঠিতে ওই ছাত্রী উল্লেখ করেন, তিনি অভিযুক্ত অধ্যাপকের তত্ত্বাবধানে স্নাতকোত্তর থিসিস করছেন৷ এ থিসিস শুরু হওয়ার পর থেকেই অধ্যাপক তাকে বিভিন্নভাবে যৌন হয়রানি করে আসছেন৷

ওই ছাত্রী চিঠিতে আরও উল্লেখ করেন, তিনি এ ঘটনা তার অন্য দুই সহপাঠীকে জানিয়েছিলেন। পরে ওই দুই সহপাঠীও একই আচরণের শিকার হয়েছেন বলে উল্লেখ করেন। তবে ওই শিক্ষক তাদের আবার ডেকে নিয়ে বিভিন্ন হুমকিও দেন। এ ঘটনা কাউকে জানালে বিভিন্ন ক্ষতি করবে এমনটি জানান। এ ঘটনার বিচার চেয়ে ওই শিক্ষার্থী তার পক্ষে আর এ গবেষণাগারে থিসিসের কার্যক্রম চালিয়ে নেওয়া সম্ভব নয় বলে চিঠিতে উল্লেখ করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওই অধ্যাপক সমকালকে বলেন, ‘এই অভিযোগটি মিথ্যা। আমি কিছুক্ষণ আগেই জেনেছি। আমার থিসিসের শিক্ষার্থীদের সঙ্গে আমি প্রায়ই আড্ডা দেই। এই ব্যাচের থিসিসের শিক্ষার্থীরা আমার বাসায়ও এসেছে। অভিযোগ দেওয়া ছাত্রীর সঙ্গে আমার স্ত্রীরও ভালো সম্পর্ক। কেনো এই ধরনের অভিযোগ করা হলো আমি বুঝতে পারছি না।’

অভিযুক্ত অধ্যাপক বলেন, আমার বয়স এখন ৫৬ বছর। প্রায় ৩০ বছর ধরে শিক্ষকতায় আছি৷ আমি শিক্ষার্থীদের বকাবকি করি, আবার বুঝাই। তবে এই অভিযোগটি ভয়ংকর।

এদিকে ছাত্রীর অভিযোগটি গ্রহণ করেছেন উপাচার্য শিরীণ আখতার। তিনি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন নিরোধ সেলের আহ্বায়কের দায়িত্বেও আছেন। জানতে চাইলে উপাচার্য বলেন, আমরা অভিযোগ পেয়েছি। খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সামনে মানববন্ধন করেন উক্ত বিভাগের শিক্ষার্থীরা। তবে মানববন্ধনে সাংবাদিকদের সংবাদ সংগ্রহ করতে দেননি শিক্ষার্থীরা। বক্তব্যও দিতে চাননি তারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments