বুধবার, মে ২৯, ২০২৪
Homeবিনোদনসমকামিতা প্রশ্নে মুখ খুললেন বন্যা মির্জা

সমকামিতা প্রশ্নে মুখ খুললেন বন্যা মির্জা

বিনোদন প্রতিবেদক : ওটিটি প্ল্যাটফরম নেটফ্লিক্সে চলছে বলিউডের সিনেমা ‘খুফিয়া’। বিশাল ভরদ্বাজ নির্মিত এ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধনের। এটি মুক্তির পর থেকেই আলোচনায় উঠে এসেছেন বাঁধন। সেখানে তাকে এক সাহসী দৃশ্যে অভিনয় করতে দেখা যায়।

সিনেমায় বাঁধন এবং সহশিল্পী টাবুকে সমকামী ভূমিকায় দেখা গেছে। এই সমকামী চরিত্রটি নিয়েই চলছে জোর সমালোচনা। এবার এ প্রসঙ্গে নিজের অভিজ্ঞতা ও মতামত তুলে ধরেন আরেক অভিনেত্রী বন্যা মির্জা।কিছুদিন আগেই ‘খুফিয়া’ সিনেমা দেখে বাঁধনের প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দেন অভিনেত্রী।

শনিবার নিজের নতুন পোস্টে তাকে নিয়ে সমালোচনার জবাব দেন বন্যা। তিনি লিখেছেন, ‘ভাই রে! প্রেম কেবল নারীর সাথে পুরুষের হবে এটা হলো পুরুষের ভাবনা। সব কিছুই পুরুষদের পেতে হবে! আর সমকামিতাও একটা কোনো বিশেষ বিষয় না। তারও হাজার রকম আছে। শিখেছেন শুধু একটা শব্দ, ওটা নিয়ে বসে আছেন! জগতে কত রকম জেন্ডার আছে। তাহলে সকলের আলাদা ভাবনাও আছে। এটাই তো স্বাভাবিক বিষয়!’

নিজের অভিনয়জীবনে ‘পতিতা’ চরিত্র করতে গিয়ে ব্যক্তিগত জীবনে যেসব অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে তা নিজের পোস্টে তুলে ধরেছেন অভিনেত্রী। তিনি লিখেছেন, ‘একটা গল্প বলি নিজের অভিজ্ঞতার। আমি যখন একজন ‘পতিতা’র চরিত্র করি, তখন ‘পতিতা’ চরিত্র কেউ করতে চাইতেন না।

ফলে আমার কাছে আসত, আর আমি করতাম।’
তিনি আরো লিখেছেন, দেখলাম পতিতা চরিত্রে অভিনয় করা অভিনেতা হওয়া জরুরি! এবং অনেকেই করলেন। গোলাপি ফিতা আর গোলাপি লিপস্টিক দেওয়া অভিনয় দেখলাম! ভাই রে! পতিতাও একরকমের জীবন বা পেশা না যে গোলাপি ফিতা দিয়েই সারবেন!

কিছুদিন পর সমকামী চরিত্রটিও গুরুত্ব পাবে এমন ধারণা করেই অভিনেত্রী লিখেছেন, আমার মনে হচ্ছে, কয়েক দিন পরে আপনারাই ঝাঁপিয়ে পড়বেন সমকামী চরিত্র করার জন্য, যাতে আপনাদের সু-অভিনেতা বলা হয়। তখন বাঁধনকে কিছু একটা ক্রেডিট দিয়েন। এখন বরং চুপ থাকেন!

এখন আর অভিনয় করেন না একসময়ের জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। দেশ ছেড়ে থাকছেন নিউ ইয়র্কে। সেখানেই চাকরি করে জীবিকা নির্বাহ করছেন তিনি। তবে সামাজিক মাধ্যমে নিয়মিত সক্রিয় থাকেন এই অভিনেত্রী। থাকেন ভক্তদের সংস্পর্শেও।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments