বাংলাদেশ প্রতিবেদক: করোনা সংক্রমণ আবারো আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় জনসমাগম এড়ানো, মাস্ক ব্যবহার নিশ্চিত করা ও টিকা নিতে সারাদেশে প্রশাসনিকভাবে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এসময় জুন মাসের আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে ১ কোটি নয় লাখ ভ্যাকসিন বাংলাদেশে আসবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। এ মাসে ভারত থেকে যথারীতি টিকা আসবে বলেও জানান তিনি।

তিনি বলেন, সংক্রমণের হার ২.২-এ নেমে গেছিল। কিন্তু গতকালও প্রায় ৬-এর কাছে চলে গেছে। কাজেই এটা আশঙ্কাজনক। আমরা জেলা পর্যায়ে চিঠি দিয়েছি, যেখানে জনসমাগম বেশি হচ্ছে সে অনুষ্ঠানগুলোকে যেন সীমিত করে, এবং পারলে সে অনুষ্ঠানগুলো যাতে স্থগিত করে। নিশ্চিত করতে হবে যাতে মানুষ মাস্ক পড়ে, সামাজিক দূরত্ব বজায় রাখে এবং টিকাটাও নেয়।

Previous article‘আমি হয়তো আর বাঁচব না মা’, মাহফুজের আকুতি
Next articleমিয়ানমারে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে আরো ৭ জন নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।