শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeতথ্যপ্রযুক্তিগুগলকে ফের জরিমানা

গুগলকে ফের জরিমানা

কাগজ ডেস্ক: গত দুই বছরে ইউরোপে তৃতীয় বার জরিমানার মুখে পড়ল গুগল; এবার তাদের গুণতে হচ্ছে ১৪৯ কোটি ইউরো। রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রের এই ‘ওয়েব জায়ান্ট’র বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সার্চ আর বিজ্ঞাপন বন্ধ করে নিজেদের কেনাকেটার সেবায় বাড়তি সুবিধা নেওয়ার কারণে বুধবার এই জরিমানা করেছে ইউরোপীয় ইউনিয়নের অ্যান্টিট্রাস্ট নীতিনির্ধারকরা।

২০১৭ সালেও এরকম এক অভিযোগে ২৭০ কোটি ডলার জরিমানা গুণতে হয়েছিল অ্যালফাবেট মালিকানাধীন গুগলকে।

গুগল ব্যবহারে গ্রাহককে বাধ্য করায় গত বছর জুলাইয়ে ৫০০ কোটি ডলার জরিমানা করেছিল ইউরোপীয় ইউনিয়ন, যা ছিল এ ধরনের মামলায় সবচেয়ে বড় অংকের জরিমানা।

ইইউ বিভিন্ন সময় অভিযোগ করে আসছে, গুগল ইন্টারনেট জগতে নিজেদের আধিপত্যের সুযোগ নিয়ে অনৈতিকভাবে তাদের নিজস্ব সেবাকে বাড়তি সুবিধা দিয়ে প্রতিদ্বন্দ্বীদের ক্ষতি করছে।

বিজ্ঞাপন থেকে গুগলের আয় দিন দিনই বাড়ছে। ২০১৭ সালে তাদের আয় ছিল ১ হাজার ২৬৬ কোটি ডলার, যা ২০১৮ সালে ৩ হাজার কোটি ডলার ছাড়ায় বলে বিবিসি জানিয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments