শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeতথ্যপ্রযুক্তি২৬ লাখ সিম বন্ধ হচ্ছে এপ্রিলে!

২৬ লাখ সিম বন্ধ হচ্ছে এপ্রিলে!

কাগজ প্রতিবেদক: বায়োমেট্রিক (আঙুলের ছাপ) পদ্ধতিতে একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ১৫টির বেশি সিম নিবন্ধন করার নিয়ম করে দিলেও তা না মানায় ২৬ লাখ সিম আগামী এপ্রিলের শেষদিকে বন্ধ হচ্ছে।সিমগুলো বন্ধ করার এ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সূত্র জানায়, আগামী ২৬ এপ্রিল সিমগুলো বন্ধ করে দেয়া হতে পারে। তবে এর আগে ১ এপ্রিল থেকেই বেশ কিছু প্রক্রিয়া অনুসরণ করে কাজ শুরু করবে বিটিআরসি।

ইতিমধ্যেই এ বিষয় নিয়ে দেশের সব মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠকও করেছে বিটিআরসি। সেখানে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, সব মোবাইল অপারেটরদের কাছে এসব সিম ও জাতীয় পরিচয়পত্রের তথ্য দেয়া হবে। পরে অপারেটরা তাদের নিজ নিজ গ্রাহকের সঙ্গে যোগাযোগ করে প্রতিটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ১৫টি সিম রাখবে এবং বাকিগুলো বন্ধ করে দেব।

উল্লেখ্য, গ্রাহকরা তাদের জাতীয় পরিচয়পত্রের বিপরীতে কয়টি সিম নিবন্ধন রয়েছে তা সহজেই জানতে পারবেন মোবাইলের মাধ্যমে। *১৬০০১# ডায়াল করে নিজের জাতীয় পরিচয়পত্রের শেষ চার ডিজিট পুশ করেই জানা যাবে নিজের জাতীয় পরিচয়পত্রের বিপরীতে কয়টি সিম নিবন্ধিত আছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments