শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকপাকিস্তান তোমাদের শত্রু নয়: ভারতকে ওয়াসিম আকরাম

পাকিস্তান তোমাদের শত্রু নয়: ভারতকে ওয়াসিম আকরাম

কাগজ ডেস্ক: হামলা পাল্টা হামলায় পাক-ভারত সীমান্তে যখন যুদ্ধের দামামা তখন সৌহার্দের বার্তা দিলেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ওয়াসিম আকরাম।
তিনি ভারতকে উদ্দেশ্য করে বলেছেন, ‘শান্ত হও, পাকিস্তান তোমাদের শত্রু নয়’।
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হওয়ার পাল্টা হিসেবে বালাকোটে সার্জিকাল স্ট্রাইক চালায় ভারত।
গতকাল পাকিস্তান নিজ সীমান্তে ভারতের দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত করে। পাল্টা আক্রমন হিসেবে ভারতও একটি যুদ্ধবিমান ভূপাতিত করে।
দুই প্রতিবেশী দেশের এই যুদ্ধংদেহী মনোভাবের আগুনে ঘি ঢালছেন দুদেশের সেলিব্রেটিরাও। ভারতের কয়েকজন ক্রিকেটার এবং অভিনেত্রী তো সরাসরি পাকিস্তানে হামলার পক্ষে অবস্থান নিয়েছেন।এতে করে তারা নিজেদের দেশপ্রেমের জানান দিতে চাইছেন।পাকিস্তানের সেলিব্রেটিরাও কম যাচ্ছেন না।
এর ব্যতিক্রম পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।তার মতে, জঙ্গিবাদ ভারত ও পাকিস্তান দু’দেশেরই শত্রু। দু’দেশকে একসঙ্গে এর বিরুদ্ধে লড়াই করতে বললেন তিনি।
বুধবার টুইটারে ওয়াসিম আকরাম ভারতের উদ্দেশে লিখেন, ভারত ভারাক্রান্ত হৃদয়ে আমি বলতে চাই, ‘পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রু আমাদেরও শত্রু! আমরা কেন বুঝতে পারছি না আমাদের লড়াই একই। এর আগে আর কত রক্ত ঝরবে? যুদ্ধে জঙ্গিদের পরাজিত করতে হলে দুই ভাইকে একসঙ্গে লড়াইয়ে নামতে হবে।’ এরপর তিনি টুইটে হ্যাশট্যাগ টুগেদারউইউইন হ্যাশট্যাগ নোটুওয়ার লেখেন।
Wasim Akram

@wasimakramlive
With my heavy heart I appeal to yours, India,Pakistan is not your enemy, Your enemy is our enemy! How much more blood needs to be spilled before we realise we are both fighting the same battle.We need brothers in arm if we want to beat this war on terror #TogetherWeWin #NoToWar
ওয়াসিম আকরামের এই টুইটটি ভাইরাল হয়ে গেছে। এতে লাইক দিয়েছেন ৩৬ হাজার ৬ মানুষ। আর ৮ হাজার ৯৯৬ জন ভিউয়ার্স টুইটটি পড়ছেন।
ওয়াসিম আকরামের সতীর্থ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের উদ্দেশে ওয়াসিম আকরামের বার্তাও ঠিক একই। তিনি প্রতিবেশী দেশের সঙ্গে অযথা লড়াইয়ে না নেমে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের পরামর্শ দিয়েছেন ইমরান খানকে।
জাতির উদ্দেশে দেয়া ভাষণে ইমরান খান নয়াদিল্লির কাছে আলোচনার বার্তা দেন। এই জটিল পরিস্থিতিতে শান্তির দূত হিসেবে আত্মপ্রকাশ করলেন সুইং কিং।
প্রসঙ্গত ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীর ও পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরের পুলওয়ামায় সাম্প্রতিক জঙ্গি হামলার জেরে দুদেশের মধ্যে টানটান উত্তেজনা এবং হামলা পাল্টা-হামলার ঘটনা ঘটেছে।
মঙ্গলবার পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের ভেতরে ঢুকে ভারত বিমান হামলা চালায় বলে দাবি করে। পরদিন ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় বিমান হামলা পাকিস্তান।
কাশ্মীরের আকাশে ভারতের বিমানবাহিনীর দুটি বিমান ভূপাতিত ও এর দুই চালককে আটক করারও দাবি করেছে ইসলামাবাদ। এর প্রতিক্রিয়া পাকিস্তানের একটি যুদ্ধবিমান ভূপাতিত করে ভারত।
ভারত তার উত্তরের আকাশসীমার অংশবিশেষ বন্ধ করে দিয়েছে। আটক পাইলটের ভিডিও প্রকাশ করেছে পকিস্তান। প্রথমে অস্বীকার করলেও পরে ভারত ওই পাইলটকে ফেরত চেয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments