শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকআফগানিস্তানে গুলি করে ৪ বিচারপতিকে হত্যা

আফগানিস্তানে গুলি করে ৪ বিচারপতিকে হত্যা

বাংলাদেশ ডেস্ক: প্রাদেশিক কাউন্সিল সদস্য হাসিবুল্লাহ স্তানেকজাই ও মুহম্মদ কাসিম সিদ্দিকি বৃহস্পতিবার কাবুলে বসে চার বিচারপতির মৃত্যু সংবাদ দেন। কেন্দ্রীয় লোগার প্রদেশে তালেবানদের হামলার শিকার হন আফগানিস্তানের ওই চার বিচারপতি।
সূত্রের খবর, দক্ষিণ প্রদেশ পাকতিয়া থেকে ওই চার বিচারপতি একসঙ্গে কাবুলে ফিরছিলেন। লোগার প্রদেশের মুহম্মদ আঘা জেলায় সশস্ত্র তালেবানরা বিচারপতিদের গাড়ি টার্গেট করে হামলা চালায়। গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় বিচারপতিদের গাড়িটি। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন বিচারকেরা। কেন এ ভাবে বিচারপতিদের নিশানা করে হামলা, তা এখনও স্পষ্ট নয়।
তবে, কাউন্সিল সদস্য স্তানেকজাই দাবি করেন, বিচারপতিদের গাড়ির আগে আফগান সেনার গাড়ি ছিল। তালিবানরা সেনার গাড়িটিকেই টার্গেট করেছিল। কিন্তু, লক্ষ্যভ্রষ্ট হয়ে বিচারপতিদের গাড়িটিই নিশানা হয়ে দাঁড়ায়।
তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ঘটনা সম্পর্কে বিশদ তথ্য তাঁর কাছে নেই। তিনি জানার চেষ্টা করছেন। তাঁর বক্তব্য, বিচারপতিরা যদি তালেবানদের বিপক্ষে কোনও রায় দিয়ে থাকেন, সেক্ষেত্রে এই হামলা হতে পারে। তবে, এই ঘটনা সম্পর্কে বিশদ কিছু তিনি জানতে পারেননি।
আফগানিস্তান সুপ্রিম কোর্টের রিপোর্ট অনুযায়ী, বিগত পাঁচ বছরে বিচারপতি ও বিচারক মিলিয়ে কমপক্ষে ৬৬ জন তালবানি নৃশংসতার বলি হয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments