বুধবার, মে ৮, ২০২৪
Homeআন্তর্জাতিকব্রাজিলে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল, তিন দিনের শোক ঘোষণা

ব্রাজিলে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল, তিন দিনের শোক ঘোষণা

বাংলাদেশ ডেস্ক: নভেল করোনা ভাইরাস নিয়ে রীতিমতো অগোছালো পরিস্থিতিতে থাকা ব্রাজিলে সরকারি হিসাব অনুযায়ী মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। এই অবস্থার ভেতর দেশটিতে তিন দিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

ব্রাজিলে ঠিক কত মানুষ মারা গেছে তা নিয়ে প্রশ্ন আছে। দেশটির বিরোধীদল এবং আন্তর্জাতিক গণমাধ্যমের শঙ্কা সরকারি হিসাবের থেকে কয়েক গুণ বেশি মানুষ সেখানে মারা গেছেন!

ব্রাজিল স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে আল-জাজিরা জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত ১০ হাজার ৬২৭ জনের মৃত্যুর কথা বলা হচ্ছে। আক্রান্ত ১ লাখ ৫৫ হাজার ৯৩৯ জন।

ব্রাজিল বিপদে পড়েছে টেস্ট নিয়ে সরকারি ‘গাফিলতির’ কারণে। করোনা পরীক্ষার ক্ষেত্রে একদম গুরুত্ব দেয়া হয়নি।

ব্রাজিলের আইনসভা ন্যাশনাল কংগ্রেস থেকে শোক ঘোষণার পর স্বাস্থ্যবিধি মেনে নাগরিকদের ঘরে থাকার আহ্বান জানানো হয়েছে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ হিসাব অনুযায়ী, নভেল করোনা ভাইরাসে গোটা পৃথিবীতে ৪০ লাখ ১৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত। মারা গেছেন ২ লাখ ৭৮ হাজার ৭৫৬ জন। এর মধ্যে আমেরিকায়ই শুধু প্রাণ হারিয়েছেন ৭৯ হাজার ৬৪৫ জন। নিউইয়র্কের ডেটা বিশ্লেষণ বলছে, নিহতের এক-তৃতীয়াংশ নার্সিং হোমের!

যে নিউজিল্যান্ডে গত কয়েক দিন ধরে স্থানীয় নতুন রোগী ছিল না, সেখানে শেষ ২৪ ঘণ্টায় দুইজন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন বিদেশ থেকে দেশটিতে ঢুকেছেন।

নিউজিল্যান্ডে এখন পর্যন্ত ১ হাজার ১৪৪ জন নতুন এই রোগটিতে আক্রান্ত। তার মধ্যে অধিকাংশ সুস্থ হয়েছেন। মারা গেছেন ২১ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments