শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে নিহত ৮, আহত অর্ধশতাধিক

ভারতে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে নিহত ৮, আহত অর্ধশতাধিক

বাংলাদেশ ডেস্ক : ভারতের গুজরাটের ভারুচ জেলার একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তাতে অন্তত ৮ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অর্ধশতাধিক।

ভারুচ জেলার দাহেজ এলাকার বিশেষ অর্থনৈতিক অঞ্চল-১ এ বুধবার বিকেলে একটি বয়লার বিস্ফোরণ এ হতাহতের ঘটনা বলে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ভারুচের পুলিশ সুপার আর ভি সুদাসামা বলেছেন, “কয়েকজনের মৃতদেহ কারখানা থেকে উদ্ধার করা হয়েছে। বাকিদের মৃত্যু হয়েছে হাসপাতালে।”

বিস্ফোরণের সময় কারখানাটির ভেতরে প্রায় ২৩০ জন শ্রমিক উপস্থিত ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

বিস্ফোরণের শব্দ এতটা জোরালো ছিল যে, ২০ কিলোমিটার দূরের ভবনগর থেকেও শোনা গেছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে দ্রুত গতিতে আগুন ছড়িয়ে পড়ে। কারখানার আশপাশের জন সাধারণকে নিরাপদ স্থানে সরিয়ে নেয় স্থানীয় কর্তৃপক্ষ।

কারখানাটিতে ২০ ধরনের রাসায়নিক উপাদান তৈরি করা হয় বলে জানা গেছে। আগুনের কারণে ঝুঁকিতে পড়েছে হাইড্রোজেন, সালফার ডাই-অক্সাইড, ইথানলে মজুত ট্যাংকগুলো।

উদ্ধার কাজ চলছে। আগুন নিয়ন্ত্রণে আনার জন্য মোতায়েন করা হয় দশটি অগ্নিনির্বাপক যন্ত্র ও অনেক দমকলকর্মী। কারখানা এলাকা থেকে এখনো কালো ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা যাচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments