শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিককরোনায় ভারতে একদিনে সর্বোচ্চ ৮৩ হাজার আক্রান্তের রেকর্ড

করোনায় ভারতে একদিনে সর্বোচ্চ ৮৩ হাজার আক্রান্তের রেকর্ড

বাংলাদেশ ডেস্ক: কোভিড-১৯ টেস্ট বাড়ানোয় সংক্রমণ শনাক্ত বেড়েছে ভারতে। দেশটিতে একদিনের সর্বোচ্চ ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্তের রেকর্ড হয়েছে দেশটিতে। ২৪ ঘণ্টায় বিশ্বের একক কোনো দেশে এত সংখ্যক মানুষ আক্রান্ত হওয়ার এটিই প্রথম রেকর্ড।

এই প্রথম বুধবার এক দিনে ১১ লাখেরও বেশি টেস্ট করানো হয়েছে ভারতে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৮৩ হাজার ৮৮৩ জন নতুন করে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর ফলে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৩৮ লাখ ৫৩ হাজার ৪০৬ জন। এই সময়ে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন যথাক্রমে ৩৯ হাজার ৫৫৩ ও ৪৬ হাজার ৯৩৪ জন। এই ধারা গত ১৫-১৬ দিন ধরেই অব্যাহত ভারতে। আক্রান্তের দিক থেকে বিশ্বে প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে এখনও পর্যন্ত মোট আক্রান্ত ৬১ লাখ ১৩ হাজার ও দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে ৩৯ লাখ ৯৭ হাজার।

চিকিৎসকদের আশঙ্কা, এভাবে বাড়তে থাকলে আগামী কয়েক দিনের মধ্যেই ব্রাজিলকে পিছনে ফেলে সংক্রমণের নিরিখে বিশ্বের দ্বিতীয় স্থানে চলে আসবে ভারত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments