শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeআন্তর্জাতিকএবার গুজরাট সীমান্তে চীনের জঙ্গিবিমান-সেনা, উদ্বেগে ভারত

এবার গুজরাট সীমান্তে চীনের জঙ্গিবিমান-সেনা, উদ্বেগে ভারত

বাংলাদেশ ডেস্ক: লাদাখ সীমান্তে উত্তেজনা এখনো থামেনি। এরমধ্যে গুজরাট সীমান্তে চীনের যুদ্ধবিমান এবং সেনা উপস্থিতি নিয়ে উদ্বেগে ভারত।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, গুজরাট সীমান্তের কাছাকাছি পাকিস্তানি একটি ঘাঁটিতে যুদ্ধবিমান এবং সেনা পাঠিয়েছে চীন। একটি সামরিক মহড়ার অংশ হিসেবে তাদের পাঠানো হয়েছে। সোমবার (৭ ডিসেম্বর) চীনা সামরিক বাহিনীর পক্ষ থেকে এই মহড়ার ঘোষণা দেয়া হয়।

চীনের পিপলস লিবারেশন আর্মি জানিয়েছে, সামরিক অনুশীলন ‘শাহীন-১১’ এর জন্য পাকিস্তানের সিন্ধ প্রদেশের ভোলারি এয়ারবেসে এরিমধ্যে চীনের যুদ্ধবিমান এবং সেনারা পৌঁছেছে।

২০২০ সালে দুই দেশের সেনাবাহিনীর সহযোগিতার অংশ হিসেবে অনুষ্ঠিত হওয়া সামরিক অনুশীলনটি শেষ হবে ডিসেম্বরের শেষ দিকে।

এদিকে ভারতীয় মিডিয়াগুলোর খবরে বলা হয়েছে, সীমান্তে উত্তেজনার নিরসনে ভারত একটা সমঝোতায় আসতে চাইলেও চীন ক্রমাগত সীমান্ত এলাকায় নিজের ক্ষমতা বৃদ্ধি করেই চলেছে। এতে উদ্বিগ্ন ভারত।

সীমান্ত এলাকায় বিভিন্ন জায়গায় চীন সরকার গ্রাম গড়ে তুলছে বলে দাবি করছে ভারত। পূর্ব লাদাখে সীমান্ত বিবাদের আগুন ঠাণ্ডা হওয়ার আগেই গুজরাট সীমান্তে চীনা সেনাদের উপস্থিতকে উস্কানি হিসেবেই দেখছে দেশটির মিডিয়া।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments