বাংলাদেশ ডেস্ক: হাসপাতালে বার্ড ফ্লু রোগী শনাক্ত মুরগি বিক্রি নিষিদ্ধ করেছে হওয়ায় দিল্লির উত্তর এবং দক্ষিণ মিউসিপাল করপোরেশন। গত সপ্তাহের ন্যাশনাল হাসপাতালে বার্ড ফ্লুতে আক্রান্ত রোগী পাওয়ার পর বুধবার (১৩ জানুয়ারি) কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়। খবর এনডিটিভির।

এক আদেশে স্থানীয় হোটেল এবং রেস্টুরেন্টগুলোকে ডিম, ডিমের তৈরি যেকোনো খাবার এবং পোল্ট্রি মাংস বিক্রির বিষয়ে সতর্ক করা হয়েছে।

উত্তর দিল্লি মিউনিসিপাল করপোরেশন এক আদেশে বলেছে, সব ধরণের মাংসের দোকানে মুরগির বিক্রি, মুরগির মাংস প্রক্রিয়াকরণ-প্যাকেটজাতকরণ এখন থেকে বন্ধ থাকবে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এটি কার্যকর থাকবে।

এতে আরো বলা হয়, সব রেস্টুরেন্ট মালিককে পোল্ট্রির মাংস এবং যেকোনো ধরণের ডিমের তৈরি খাবার সরবরাহ না করার নির্দেশনা দেয়া হয়েছে।

এই আদেশ না মানলে ব্যবস্থা নেয়া হবে বলেও আদেশে বলা হয়েছে।

আর দক্ষিণ দিল্লি মিউনিসিপাল করপোরেশন তাদের আদেশে বলেছে, বার্ড ফ্লুর কারণে পোল্ট্রির হোলসেল মার্কেট পুরোপুরি বন্ধ। পোল্ট্রি আমদানি এবং বিক্রি, প্রক্রিয়াকরণ এবং প্যাকেটজাতকরণ সম্পূর্ণ নিষিদ্ধ।

তারাও রেস্টুরেন্টগুলোকে একই ধরণের আদেশ দিয়েছে।

দুই আদেশেই জনগণকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া হাফ-কুকড মাংস কিংবা হাফ-বয়েল অথবা হাফ-ফ্রায়েড ডিম না খাওয়াসহ বেশ কিছু পরামর্শ দেয়া হয়েছে।

ভোপালের একটি ল্যাবরেটরিতে আটটি নমুনা পাঠানোর পর সোমবার দিল্লি সরকার বার্ড ফ্লু রোগী শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে। তাদের প্রত্যেকের শরীরে এভিয়েন ইনফ্লুয়েঞ্জা ধরা পড়ে।

Previous articleরোহিঙ্গা ইস্যুতে চীনের উদ্যোগে ত্রিপক্ষীয় বৈঠক ১৯ জানুয়ারি: পররাষ্ট্রমন্ত্রী
Next articleকাজল কিনতে যাওয়া কিশোরীকে ধর্ষণ, দোকানদার গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।