বাংলাদেশ ডেস্ক: বিশ্বে আবার বাড়ছে করোনা আতঙ্ক। দ্বিতীয় ঢেউয়ের থাবা কাটিয়ে এবার তৃতীয় ঢেউ শুরু হয়েছে বিভিন্ন দেশে। ফলাফল হিসেবে ফের লকডাউনে যেতে বাধ্য হচ্ছে ফ্রান্সের রাজধানী প্যারিস ও তার আশেপাশের এলাকা।

প্যারিসে শুক্রবার (১৯ মার্চ) মধ্যরাত থেকে শুরু হচ্ছে মাসব্যাপী লকডাউন। দেশটির প্রধানমন্ত্রী জেন ক্যাসটেক্স এক বিবৃতির মাধ্যমে লকডাউনের এই ঘোষণা দিয়েছেন। রাজধানী প্যারিসসহ মোট ১৬টি এলাকায় এই লকডাউন কার্যকর করা হবে। আর লকডাউনের ফাঁদে পড়তে যাচ্ছেন এসব এলাকার প্রায় ২ কোটি ১০ লাখ বাসিন্দা।

ফ্রান্সের প্রধানমন্ত্রী বিবৃতি আশ্বস্ত করে বলেছেন, এবারের লক-ডাউন আগের মতো কঠোর হবেনা। কারফিউ শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে। চলবে সকাল ৬টা পর্যন্ত।

বিশ্বজুড়ে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ফ্রান্সে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪১ লাখ ৮১ হাজার ৬০৭ জন এবং এ রোগে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৯১ হাজার ৯৮১ জন। দেশটির স্বাস্থ্য-বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘণ্টাতেই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার মানুষ।

সূত্র: বিবিসি

Previous articleকরোনা নিয়ন্ত্রণে এখনই কঠিন সিদ্ধান্ত নিতে হবে
Next articleশুটিংয়েই ধর্ষণের শিকার অভিনেত্রী!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।