বাংলাদেশ ডেস্ক: আফগানিস্তানে নবগঠিত তালেবান সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন সে দেশের একজন প্রখ্যাত চিকিৎসক। স্বনামধন্য সেই ইউরোলজিস্ট হলেন ডা. কালান্দার ইবাদ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) তাকে ওই দায়িত্ব দেওয়ার খবর জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু নিউজ।

খবরে বলা হয়েছে, স্বাস্থ্যমন্ত্রী ডা. কালান্দার ইবাদের ডেপুটি হিসেবে আরও দুই চিকিৎসকের নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেন: ডা. আব্দুল বারি উমর এবং ডা. মুহাম্মাদ হাসান গিয়াসি।

কাবুলে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার পর নতুন সরকারের প্রধান ও কয়েকজন প্রভাবশালী মন্ত্রীর নাম জানিয়েছিল তালেবান। মঙ্গলবার সরকারের বাকি পদগুলোর নাম ঘোষণা করা হলো।

দেশটির তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের ডেপুটি মন্ত্রী এবং তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

ডা. কালান্দার ইবাদকে স্বাগত জানিয়েছেন সদ্য বিদায়ী স্বাস্থ্যমন্ত্রী ওয়াহিদ মাজরুহ। এক টুইটবার্তায় তিনি বলেন, নতুন স্বাস্থ্যমন্ত্রীকে আমি শুভেচ্ছা জানাই। আমার দায়িত্ব পালনের সময় তার সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানাই।

Previous articleরাজধানীর শপিংমলে নিষিদ্ধ যৌন সামগ্রীর স্তূপ, মূল হোতা গ্রেপ্তার
Next articleকালিহাতীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।