বাংলাদেশ ডেস্ক: ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, তার দেশের হাতে রয়েছে সর্বাধুনিক নৌ প্রযুক্তি যা দিয়ে শত্রু যেকোনো আগ্রাসন রুখে দেয়া সম্ভব। তিনি বলেন, ইরানের সামরিক বাহিনী কাউকে দেশের বিরুদ্ধে আগ্রাসন চালানোর কোনো সুযোগ দেবে না।

ইরানের উত্তরে কাস্পিয়ান সাগরে আইআরজিসি’র মেরিন ইউনিট পরিদর্শনের সময় গতকাল রোববার এসব কথা বলেছেন জেনারেল হোসেইন সালামি। এ সময় তার সাথে ছিলেন আইআরজিসি’র নৌ শাখার কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আলী রেজা তাঙসিরি।

জেনারেল সালামি বলেন, ইরানের জনগণ এবং তার সামরিক বাহিনীর শক্ত অবস্থানের কারণে বাইরের শত্রুর সব ধরনের আগ্রাসন ব্যর্থ করে দেয়া সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, ১৯৭৯ সালে ইসলামী বিপ্লব সফল হওয়ার আগ পর্যন্ত ইরানের সামরিক বাহিনীর সমস্ত অবকাঠামো ছিল অন্যদের নিয়ন্ত্রণে। ফলে ইরানের সামরিক শক্তি অন্যদের করুনার ওপর নির্ভর করত। কিন্তু ইসলামী বিপ্লবের পর আমরা উচ্চমাত্রার সামরিক সক্ষমতা এবং প্রযুক্তি অর্জন করতে পেরেছি যা শত্রু হৃদয়ে কাঁপন ধরিয়ে দিয়েছে। বর্তমানে সমুদ্রে আমরা আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়েছি এবং সমুদ্রের গন্তব্যসীমা অনেক বেড়েছে।

মেজর জেনারেল হোসেইন সালামি তার বক্তৃতায় আরো বলেন, কোনো দেশ ইরানি জাতির ভাগ্য নির্ধারণ করতে পারে না। যদি কেউ তা করার চেষ্টা করে তাহলে তাদের সাথে আমাদের তীব্র সঙ্ঘাত হবে।
সূত্র : পার্সটুডে

Previous articleমডেল তিন্নি হত্যা মামলার রায় আবারো পেছালো
Next articleযানজট কমাতে বহুমুখী উদ্যোগ নিচ্ছে ডিএসসিসি: মেয়র তাপস
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।