বাংলাদেশ ডেস্ক: শরীরে মাইন বেঁধে নিজেকে উড়িয়ে দিয়ে রুশ ট্যাঙ্কের অগ্রযাত্রা থামিয়ে দিয়েছেন এক ইউক্রেনীয় সৈনিক। তিনি মাইন বিস্ফোরণ করে ব্রিজসহ নিজেকে উড়িয়ে দেন।

ব্রিজসহ নিজেকে উড়িয়ে দেয়া ওই ইউক্রেনীয় সৈনিকের নাম ভিতালি স্কাকুন ভোলোদিমিরোভিচ। তিনি পদমর্যাদায় ইউক্রেনের নৌ-সেনার ব্যাটালিয়ন ইঞ্জিনিয়ার।

রাশিয়া অধিকৃত ক্রিমিয়া থেকে ইউক্রেনের মূল ভূখণ্ডে প্রবেশের জন্য মূলরাস্তা খেরসন প্রদেশ হয়ে গেছে । ওই রাস্তার ওপর হেনিচেস্ক সেতু। রাশিয়ার সাজোয়া গাড়ি ও ট্যাঙ্ক ওই পথ দিয়েই মূল ইউক্রেনে ঢুকে পড়ার চেষ্টা করছিল। কিন্তু, বাধা হয়ে দাঁড়ান ভিতালি স্কাকুন ভলোদিমিরোভিচ।

যখন দেখলেন, ইউক্রেনে ঢুকে পড়তে যাচ্ছে রুশ ট্যাঙ্কবহর এবং এগিয়ে যাচ্ছে সেতু লক্ষ্য করে। তখন গায়ে মাইন বেঁধে ব্রিজসহ নিজেকেই উড়িয়ে দিলেন। মুহূর্তে ধসে পড়ল চার লেনের সেতু। থেমে যায় রাশিয়ার ট্যাঙ্কগুলো। তিনি নিজের প্রাণ বাঁচাতে দেরিতে মাইন বিস্ফোরণ করলে ঘটনা অন্যদিকে মোড় নিত। কারণ, তখন রাশিয়ার ট্যাঙ্কগুলো ব্রিজ পার হয়ে যেত।

নিজের প্রাণ দিয়ে রুশ ট্যাঙ্ক বাহিনীকে রুখে দেয়ার জন্য যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে এখন জাতীয় বীরের মর্যাদা পাচ্ছেন ভিতালি।

সূত্র : ভারতীয় গণমাধ্যম

Previous articleদ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য সরকারের সিন্ডিকেট দায়ী: মোশাররফ
Next articleরংপুরে মাটির উর্বরতা রক্ষায় উদ্যোক্তা তৈরিতে কৃষক প্রশিক্ষণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।