বাংলাদেশ ডেস্ক: ইউক্রেনের রাজধানী কিয়েভ অঞ্চল থেকে ১২শ’রও বেশি লাশ উদ্ধার করা হয়েছে। দেশটি রোববার এ কথা জানায়।

এদিকে দেশটির পূর্বাঞ্চলে বড় ধরনের আরো রুশ হামলার আশংকা করা হচ্ছে।

আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবভ টেলিগ্রামে বলেছেন, জয় পাচ্ছে না বলে রুশ সেনাবাহিনী বেসামরিক নাগরিকদের ওপর যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জার্মান চ্যান্সেলর ওলাফ শোলৎজের সাথে আলোচনার পর আবারো বেসামরিক নাগরিকদের ওপর রাশিয়ার নৃশংস হামলার নিন্দা জানিয়েছেন।

তিনি বলেন, সকল যুদ্ধাপরাধীকে চিহ্নিত করে শাস্তির দেয়ার বিষয়ে তারা উভয়ে একমত হয়েছেন।

তিনি আরো বলেন, ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ সেনাবাহিনী আরো বড় ধরনের হামলা চালাতে যাচ্ছে। আমরা এ হামলা মোকাবেলায় প্রস্তুতি নিচ্ছি।

এদিকে পূর্বাঞ্চলের অনেক বাসিন্দা হামলার আশংকায় পালাতে বাধ্য হচ্ছে। প্রতিদিন আড়াই হাজারেরও বেশি লোককে এলাকা থেকে সরিয়ে নেয়া হচ্ছে বলে লুগানস্কের গভর্নর সার্গি গেইডে জানিয়েছেন।

তবে এখনো ২০ থেকে ২৫ শতাংশ লোক এলাকায় রয়ে গেছে বলে তিনি উল্লেখ করেন। তাদেরকে জোরপূর্বক সরিয়ে নেয়ার চেষ্টা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমরা জানি পরবর্তীতে কী ঘটতে যাচ্ছে। রুশ সৈন্যরা সামনে যা পাবে তাই ধ্বংস করবে।

এদিকে রাশিয়ার ওপর ষষ্ঠ দফায় অবরোধ আরোপের লক্ষে সোমবার ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীরা বৈঠকে বসছেন। যদিও রাশিয়ার গ্যাস ও তেল আমদানি নিষিদ্ধ নিয়ে ইইউতে মতানৈক্য রয়েছে।

Previous articleকোম্পানীগঞ্জে চিংড়িতে জেলি, মাছ ব্যবসায়ীকে জরিমানা
Next articleবিএনপির নেতাকর্মীরা দলের ব্যর্থ নেতৃত্ব থেকে মুক্তি চায়: ওবায়দুল কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।