বাংলাদেশ ডেস্ক: আরব বিশ্বসহ সারা পৃথিবীতে কয়েক দিন যাবত সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে একটি ছবি ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে- কাবা চত্বরে ইবাদতরত একজন পুরুষের ছায়ায় বসে আছেন এক নারী। সামাজিক যোগাযোগমাধ্যমে বলা হচ্ছে- তারা স্বামী-স্ত্রী। তবে এই ধারণাটি ভুল।

বুধবার তা জানিয়েছেন স্বয়ং ওই নারী। এক ফেসবুক পোস্টে বিষয়টি তিনি নিশ্চিত করেন।

ওই নারী জানান, আসলে পুরুষ লোকটি তার ভাই। তারা উভয়ে ওমরাহ পালনের সময় কাবা চত্বরে এভাবে বসেছিলেন, তখন অজ্ঞাত কোনো ফটোগ্রাফার দূর থেকে তাদের ছবি তোলেন এবং ‘স্বামী-স্ত্রী’ আখ্যা দিয়ে তা টুইটারে শেয়ার করে দেন। মূলত ভ্রান্তির শুরু এখান থেকেই।

ওই নারীর নাম আবির নাজ্জার। তিনি ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন নাগরিক। বসবাস করেন যুক্তরাষ্ট্রের শিকাগোতে। সেখানে একটি রেস্টুরেন্ট পরিচালনা করেন তিনি।

ছবির ব্যাপারে তিনি বলেন, ‘ছবিটি ভাইয়ের সাথে আমার সবশেষ ওমরাহ পালনের সময় স্থানীয় এক ফটোগ্রাফার তুলেছেন। ওমরাহর সফরটি সত্যিই অসাধারণ ছিল। আমি কৃতজ্ঞ যে, মনে রাখার মতো আমার একটি ছবি আছে। ছবিটি অনেককে আনন্দিত করেছে। রমজান মোবারক।’

সূত্র : আলজাজিরা

Previous articleএকইসাথে যেভাবে হাফেজা হন ফিলিস্তিনের এই ৪ যমজ বোন
Next articleতবিবুর রহমান যশোর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।