বাংলাদেশ প্রতিবেদক: রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দাবি করেছেন যে রুশ সেনারা ইউক্রেনের মারিউপোল শহর দখল করে ফেলেছে। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

যদিও ইউক্রেনের মারিউপোল শহরের আজভস্টাল ইস্পাত কারখানায় এখনো ইউক্রেনীয় সেনারা অবস্থান করছেন তবুও শহরটি দখল করে ফেলার দাবি করেছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এছাড়া রাশিয়ান প্রেসিডেন্ট তার দেশের সেনাদের আদেশ দিয়েছেন যে মারিউপোল শহরের আজভস্টাল ইস্পাত কারখানায় যেন কোনো সামরিক অভিযান চালানো না হয়। তবে মারিউপোল শহরের ওই ইস্পাত কারখানাকে অবরুদ্ধ করে রাখার আদেশ দিয়েছেন পুতিন।

এদিকে লুহানস্কের গভর্নর ও অঞ্চলটির সামরিক প্রশাসনের প্রধান সেরহি হাইদাই জানিয়েছেন, রুশ সেনাবাহিনী ইউক্রেনের পূর্বাঞ্চলের ৮০ শতাংশ দখল করেছে।

এ বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রুশ সেনাবাহিনী ইউক্রেনের দক্ষিণ ও পূর্বাঞ্চলে চালানো সামরিক অভিযানে অত্যাধিক নিষ্ঠুরতা ও পাশবিকতা প্রদর্শন করছে।

সূত্র : আল-জাজিরা

Previous articleবাবার কোলে শিশুকে গুলি করে হত্যা, ৪ আসামি রিমান্ডে
Next articleসাপাহারে ৪২০ পিস টাপেন্টাডল ট্যাবলেটসহ আটক ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।