শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতীয় শাসক দলের ভিত্তিই হলো ইসলাম বিদ্বেষ, দাবি দেশটির এক লেখকের

ভারতীয় শাসক দলের ভিত্তিই হলো ইসলাম বিদ্বেষ, দাবি দেশটির এক লেখকের

বাংলাদেশ ডেস্ক: ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভিত্তিগুলোর একটি ইসলাম বিদ্বেষ বলে দাবি করেছেন দেশটির বিশিষ্ট লেখক ও মেইলি গেজেট পত্রিকার প্রধান সম্পাদক জফরুল ইসলাম খান। তিনি বলেন, ইসলাম ও মুসলিমদের প্রতি দলটির রয়েছে চরম বিদ্বেষ।

সোমবার আলজাজিরা এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করে। তাতে জফরুল ইসলাম খানের এ মন্তব্য উঠে আসে।

আলজাজিরার বৈকালিক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি আরো মন্তব্য করেন, মহানবী সা:-কে নিয়ে দলটির দুই মুখপাত্রের আপত্তিকর বয়ান-বিবৃতিতেই চলমান সঙ্কটের সৃষ্টি।

তিনি উল্লেখ করেন, বিজেপি বিশ্বাস করে- মুসলিমরা যখন হিন্দুস্তান শাসন করত, তখন তারা সীমালঙ্ঘন ও স্বেচ্ছাচারিতায় লিপ্ত ছিল। তারা হিন্দু নারীদের ধর্ষণ ও মন্দির ভেঙ্গে মসজিদ নির্মাণ করেছিল।

তিনি একটি রিপোর্টের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘একটি তালিকা আছে। তাতে অন্তত তিন হাজার মসজিদ হিন্দুদের লক্ষ্যবস্তু হিসেবে চিহ্নিত করা হয়েছে। হিন্দুরা মনে করে- ওই মসজিদগুলো নির্মাণ করা হয়েছে মন্দির ভেঙ্গে তার ওপর।’

জফরুল ইসলাম খান বলেন, ‘সম্প্রতি দলটির (বিজেপি) এক প্রভাবশালী নেতা দাবি করলেন, হিন্দুস্তানে মুসলিমদের শাসন ছিল ইহুদিদের ওপর নাৎসিবাদ জার্মানির হলোকাস্টের মতো। এ তথ্য সম্পর্কে বিশ্ব বেখবর। কেননা, এগুলো লিপিবদ্ধ ছিল স্থানীয় হিন্দি ভাষায়, যার কোনো ইংরেজি ছিল না।’

জফরুল ইসলাম খান মনে করেন, শাসক দলের এরকম আচরণ প্রকাশে ভারতীয় মুসলিমরা ইতোমধ্যেই বুঝতে শুরু করেছেন যে, তারা দেশটিতে অপরিচিতের মতো হয়ে যাচ্ছেন। যখন-ই মুসলিমরা কোনো বিক্ষোভে অংশ নিচ্ছেন, সরকারের পৃষ্ঠপোষকতায় তাদের ঘরবাড়ি গুড়িয়ে দেয়া হচ্ছে।

সূত্র : আলজাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments