শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeআন্তর্জাতিকছাত্রীদের মাথা ঢেকে স্কুলে আসতে বলায় সেই স্কুলের স্বীকৃতি বাতিল করল রাজ্য...

ছাত্রীদের মাথা ঢেকে স্কুলে আসতে বলায় সেই স্কুলের স্বীকৃতি বাতিল করল রাজ্য সরকার

বাংলাদেশ ডেস্ক: ছাত্রীদের মাথা ঢেকে স্কুলে আসতে বলায় মধ্যপ্রদেশের দামোহ জেলার একটি স্কুলের স্বীকৃতি বাতিল করল রাজ্য সরকার। পাশাপাশি, ‘অভিযোগে’র সত্যতা জানার জন্য দামোহর জেলাশাসক ময়াঙ্ক আগারওয়াল শনিবার তদন্ত কমিটি গঠনের ঘোষণা দিয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় মধ্যপ্রদেশ শিক্ষা অফিস থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তিতেই দামোহর ‘গঙ্গা যমুনা হায়ার সেকেন্ডারি স্কুল’র স্বীকৃতি বাতিল করার কথা জানানো হয়েছে।

সূত্র জানায়, স্কুল কর্তৃপক্ষ সব ছাত্রীকে মাথা ঢেকে ক্যাম্পাসে ঢোকার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশিকাকেই ভুলভাবে ‘হিজাব’ বলে প্রচার করা হয়। তারপরই রাজ্য সরকারের এই নিষেধাজ্ঞা।

তবে আনন্দবাজার পত্রিকা বলছে, চলতি সপ্তাহেই নাকি ওই স্কুল কর্তৃপক্ষ মুসলিম ছাত্রীদের পাশাপাশি, হিন্দু, শিখ, খ্রিস্টানসহ অন্য ধর্মের ছাত্রীদের হিজাব পরে স্কুলে আসার নির্দেশ দিয়েছিল।

কিন্তু দেখা গেছে- বিজেপি পরিচালিত মধ্যপ্রদেশ সরকারের শিক্ষা অফিসের বিজ্ঞপ্তিতেও কোথাও ‘হিজাব’ শব্দটির উল্লেখ করা হয়নি। বলা হয়েছে, ‘সরকারি নিয়মাবলি না মানার কারণে বিদ্যালয়ের স্বীকৃতি বাতিল করা হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments