শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআইন-আদালতদিনের বেলায় মই দিয়ে কারাগার থেকে পালান আবু বকর, ক্যামেরায় সে দৃশ্য...

দিনের বেলায় মই দিয়ে কারাগার থেকে পালান আবু বকর, ক্যামেরায় সে দৃশ্য ধরা

বাংলাদেশ প্রতিবেদক: দিনের বেলা গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে পালিয়েছেন যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত বন্দি আবু বকর সিদ্দিক। ১৮ ফুট উঁচু দেয়াল টপকাতে তিনি কারাগারের মই ব্যবহার করেন। সংশ্লিষ্ট সূত্রের বরাতে এমন তথ্য জানা গেছে।

জানা যায়, বন্দিরা ভেতরে কে কি করছেন সেটি পর্যবেক্ষণে কারাগারটির চার কোনায় অনেক উঁচুতে পর্যবেক্ষণ টাওয়ার রয়েছে। এখান থেকে সর্বক্ষণ নিরাপত্তা প্রহরী বন্দিদের পর্যবেক্ষণ করেন। কিন্তু সবার অলক্ষ্যে আবু বকর দেয়াল টপকে পালিয়ে গেছেন।

আজ বৃহস্পতিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাকে খুঁজে পায়নি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা কারা কর্তৃপক্ষ।

এদিকে, বন্দি আবু বকরের পালিয়ে যাওয়ার ঘটনা তদন্তে গঠিত তিন সদস্যর কমিটিতে আরও দুজন যুক্ত হয়েছেন। এ কারণে আগের বেঁধে দেওয়া তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়নি তদন্ত কমিটি।

এ বিষয়ে আইজি (প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা বলেন, ‘তদন্ত কমিটিতে আরও দুজন যুক্ত হওয়ায় তদন্ত রিপোর্ট দিতে দেরি হচ্ছে।’ আজ বৃহস্পতিবার কাঙ্ক্ষিত প্রতিবেদন জমা দেওয়ার সম্ভাবনা রয়েছে।

কারা সংশ্লিষ্ট সূত্র জানায়, তদন্ত কমিটি ক্লোজড সার্কিট ক্যামেরা থেকে আবু বকরের পালিয়ে যাওয়ার পুরো চিত্র পেয়েছে। এরই মধ্যে দায়িত্বে অবহেলার কারণে ১২ জন কারারক্ষীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।
কারা সূত্র জানায়, কারাগারের ভেতরে বিভিন্ন কাজ করার জন্য ল্যাডার (মই) রয়েছে। আবু বকর সেই মই দিয়ে অনেকবার বিদ্যুতের কাজ করেছেন। ঘটনার দিন দুপুরের পর তিনি মইটি নিয়ে অনেকের চোখের সামনে দিয়েই সীমানা প্রাচীরের দিকে যান। তখন তিনি কোনো কাজে যাচ্ছেন ভেবে কেউ কিছু বলেনি। তাকে পাহারাও দেননি কোনো কারারক্ষী।

এই সুযোগে মই লাগিয়ে সহজেই তিনি উঠে যান দেয়ালের ওপর। পরে লাফ দিয়ে বাইরের দিকে নেমে পালিয়েও যান। সন্ধ্যায় লক-আপ করার সময় বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।

উল্লেখ্য, গত ৬ আগস্ট গাজীপুরের কাশিমপুর-২ কারাগার থেকে এভাবে পালিয়ে যান বন্দি আবু বকর। এরপর অতিরিক্ত আইজি (প্রিজন্স) কর্নেল আবরার হোসেনকে প্রধান করে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments