আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিস্তারিত সময়সূচি জানাতে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন তিনি।

বুধবার নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান নির্বাচন কমিশনার বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশ্যে ভাষণ প্রদানের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। সিইসির ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বেতারে একযোগে সম্প্রচার করা হবে। বেসরকারি টেলিভিশন ও রেডিওসমূহ বাংলাদেশ টেলিভিশনের কাছ থেকে ফিড নিয়ে প্রচার করতে পারবেন। পরে এস এম আসাদুজ্জামান সাংবাদিকদের জানান, প্রধান নির্বাচন কমিশনারের জাতির উদ্দেশে ভাষণের আগে বেলা ১১টায় নির্বাচন কমিশনের সভা বসবে।

এর আগে গত ৪ নভেম্বর তফসিল ঘোষণার সিদ্ধান্ত ছিল। সেদিন সার্বিক বিষয় বিবেচনা করে ৮ নভেম্বর (বৃহস্পতিবার) তফসিল ঘোষণার সিদ্ধান্ত হয়। প্রথানুযায়ী, প্রধান নির্বাচন কমিশনার বাংলাদেশ টেলিভিশন ও বেতারে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তফসিল ঘোষণা করেন।

ইসির দায়িত্বশীল সূত্র জানিয়েছে, তফসিল ঘোষণার ৪৫ দিন পর ভোটগ্রহণ করার পরিকল্পনা রয়েছে। সে ক্ষেত্রে ছুটির দিন ভোটগ্রহণ হবে না, এটি বিবেচ্য হবে না। হিসাব করলে দেখা যায়, ৪৫ দিন পর হয় ২২ ডিসেম্বর। সেদিন শনিবার। আর ২৩ ডিসেম্বর হয় ৪৬তম দিন। এদিন রোববার।

Previous articleখালেদা জিয়াকে আদালতে নেওয়া হয়েছে
Next articleউল্লাপাড়ায় ৪৩ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার এক
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.