আজ তরুণদের মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী

আজকের কাগজ: তরুণদের চিন্তা-ভাবনার কথা শুনতে এবং তাদের সঙ্গে নিজের মতামত বিনিময় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার ‘লেট’স টক’ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এই অনুষ্ঠানের আয়োজন করছে।

ভবিষ্যৎ বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন ও পরিকল্পনা নিয়ে প্রধানমন্ত্রী বর্তমান প্রজন্মের সঙ্গে আলোচনা করবেন। সেইসঙ্গে তরুণদের কাছ থেকে দেশ গঠনে তাদের পরিকল্পনা ও পরামর্শের কথা শুনবেন। বিভিন্ন গবেষণা প্রতিবেদনে বার বার উঠে এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশের বর্তমান প্রজন্মের কাছে সবচেয়ে জনপ্রিয়। সিআরআই নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস জানিয়েছেন, প্রধানমন্ত্রী সারা দেশ থেকে আসা ১৫০ জন তরুণের সঙ্গে দেশের বিভিন্ন নীতিনির্ধারণী বিষয়ে আলোচনা করবেন। বিভিন্ন পেশাজীবী, চাকরিজীবী, উদ্যোক্তা, শিক্ষার্থী, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত এবং দেশ গঠনে উদ্যোমী তরুণ প্রতিনিধিরা এই আয়োজনে অংশগ্রহণ করবেন।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদকে নিয়ে এর আগে বেশ কয়েকবার ‘লেটস টক’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আয়োজন করা হচ্ছে এ অনুষ্ঠানের।

দেশের ইতিহাসে ‘প্রথমবারের মতো’ কোনো প্রধানমন্ত্রী তরুণদের মুখোমুখি হচ্ছেন। বর্তমান প্রজন্মকে অনুপ্রেরণা দিতে এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার তারুণ্যের সময় নিয়ে নতুন বেশকিছু তথ্য জানাবেন। এ ছাড়াও প্রধানমন্ত্রী তরুণদের উৎসাহিত করতে নিজের তরুণ বয়সের কিছু তথ্যও তরুণদের জানাবেন।

উল্লেখ্য, ১৬ নভেম্বর অনুষ্ঠানটি আয়োজনের কথা থাকলেও পরে তা পিছিয়ে ২৩ নভেম্বর করা হয়।

Previous articleচাঁদাবাজির অভিযোগে ২ পুলিশকে গণধোলাই
Next articleপুরুষেরা যে কারণে মেয়েদের কাছে ‘অশ্লীল’ ছবি পাঠায়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।