বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়গুলশানে আগুন: ব্যবসায়ীরা পাবেন ১০ হাজার টাকা, শ্রমিকরা ২০ কেজি চাল

গুলশানে আগুন: ব্যবসায়ীরা পাবেন ১০ হাজার টাকা, শ্রমিকরা ২০ কেজি চাল

কাগজ প্রতিবেদক: গুলশানের ডিএনসিসি কাঁচাবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা ও শ্রমিকদের ২০ কেজি চাল দেওয়ার কথা জানিয়েছেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।
শনিবার (৩০ মার্চ) বিকেলে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
ডা. এনামুর রহমান বলেন, ‘এখানে যারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আছেন লিস্ট ধরে তাদের সবাইকে ১০ হাজার টাকা ও শ্রমিকদের মাথাপিছু ২০ কেজি করে চাল দেওয়া হবে। তবে তাদের পুনর্বাসনের জন্য মন্ত্রণালয় থেকে সুপারিশ থাকবে।’
প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মানবিক দিক বিবেচনা করে নিঃস্ব ব্যবসায়ীদের যতটা সহযোগিতা করা যায়, তা করার আশ্বাস দেন তিনি।
ক্ষতিগ্রস্ত মার্কেট এলাকায় মন্ত্রী ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। এ সময় ব্যবসায়ীরা তাদের পাশে দাঁড়ানোর জোরালো দাবি জানান।
ব্যবসায়ীরা বলেন, সমানে ঈদ। আগুনে তারা পুরো নিঃস্ব হয়ে গেছেন। তাদের জন্য যত তাড়াতাড়ি সম্ভব কিছু একটা করুন। না হলে পরিবারসহ তাদের রাস্তায় থাকতে হবে। যত তাড়াতাড়ি সম্ভব তাদের মার্কেটটি দাঁড় করিয়ে দিন।
ব্যবসায়ীদের এমন দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, ‘আপনাদের সহযোগিতা করা হবে, এ বিষয়ে মেয়রের সঙ্গে কথা বলেছি। আপনাদের জন্য পাকাঘর নির্মাণ করে দেওয়া হবে।’
ঈদের আগেই পাকাঘর নির্মাণ করে পুনর্বাসন সম্ভব কিনা, জানতে চাইলে তিনি বলেন, ‘এটা সিটি করপোরেশনের ব্যাপার।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments