বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeজাতীয়রাষ্ট্রপতির সাথে প্রধান বিচারপতির সাক্ষাৎ

রাষ্ট্রপতির সাথে প্রধান বিচারপতির সাক্ষাৎ

সদরুল আইন: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ এবং আপিল বিভাগের বিচারপতিদের একটি প্রতিনিধিদল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে অাজ রোববার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সৌজন্য সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন গণমাধ্যমকে জানান,বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠেয় ‘ সুপ্রিম কোর্ট ডে ২০১৯’ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য প্রধান বিচারপতি রাষ্ট্রপতিকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানান।

এ সময় রাষ্ট্রপতি বলেন, স্বাধীনতার পর পরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের জন্য ন্যায় বিচার নিশ্চিত করতে দেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রতিষ্ঠা করেন।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, ‘১৯৭২ সালের ১৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে সুপ্রিম কোর্টের কার্যক্রম শুরু হয়।

প্রতিষ্ঠার পর থেকেই সুপ্রিম কোর্ট ন্যায় বিচার নিশ্চিত করা,মানবাধিকার সংরক্ষণ এবং আইনের শাসন প্রতিষ্ঠায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।’

ভবিষ্যতে মৌলিক মানবাধিকার নিশ্চিতে সুপ্রিম কোর্ট তার প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সাক্ষাতকালে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণও উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments