বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeশিক্ষাইবি শিক্ষক সমিতির নির্বাচন: সংখ্যাগরিষ্ঠতা পেলেও গুরুত্বপূর্ণ পদ হারালো আওয়ামীপন্থীরা

ইবি শিক্ষক সমিতির নির্বাচন: সংখ্যাগরিষ্ঠতা পেলেও গুরুত্বপূর্ণ পদ হারালো আওয়ামীপন্থীরা

মুখলেসুর সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী নির্বাচন ২০২০ এ আওয়ামীপন্থীরা সংখ্যাগরিষ্ঠতা পেলেও সাধারন সম্পাদক সহ গুরুত্বপূর্ণ পাচঁটি পদে জয় পেয়েছে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল । নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের প্যানেল থেকে সভাপতি ও সহ-সভাপতিসহ পনেরোটি পদের মধ্যে দশটি পদে জয় লাভ করেছেন শিক্ষকরা।

বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেলে সভাপতি পদে বিজয়ী হয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী(১৪৫), কোষাধ্যক্ষ পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরীন(১২৩), সদস্য পদে ড. পরেশ চন্দ্র বর্ম্মন(১৩৮), ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, মোঃ আব্দুল্লাহ আল মাসুদ, ড. মোঃ আনিচুর রহমান(১৩১), এস এম মোস্তফা কামাল(১২৮), ড. আতিকুর রহমান(১২৪), ড. মোঃ সাইদুর রহমান(১২৩) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন সাধারণ সম্পাদক পদে আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান(১২৭)। সদস্য পদে ড. এ.টি.এম. মিজানুর রহমান(১৩৬), ড. রশিদুজ্জামান(১২৪), ড. নূরুন নাহার(১২২)।

এদিকে বি এন পি- জামায়াতপন্থীদের মধ্য গুরুত্বপূর্ণ পাঁচটি পদ হাতছাড়া হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছে শাপলা ফোরামের শিক্ষক ড. শিবলী মো.ফতেহ আলী চৌধুরী তার একটি ফেইসবুক স্টাটাসে তিনি বলেন, এরপরেও যদি আমাদের মনে গ্লানি আসে! শাপলা ফোরামের কিছু সদস্য নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মেরেছে। তাদের বরিষ্ঠম্মন্যতা আর অপরিনামদর্শীতা শিক্ষক সমিতির কিছু গুরুত্বপূর্ণ পদকে এই বিজয়ের মাসে উপহার হিসেবে তুলে দিয়েছে অন্য(জামায়াত-বিএনপি) চেতনাপন্থীদের হাতে!
এদিকে আজ রোববার রাত সাড়ে ৮টার দিকে নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ এ ফলাফল ঘোষণা করেন।
তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ৩৯৬ জন শিক্ষকের মধ্যে ৩৪৬ জন শিক্ষক ভোট দেন। এর ভিতরে ২টি ভোট বাতিল হয়েছে।
প্রসঙ্গত, এবছর আওয়ামীপন্থী শিক্ষকরা দুই প্যানেলে, বিএনপি-জামায়াত যৌথভাবে এক প্যানেল ও শুধু বিএনপি সমর্থিত একটি প্যানেলসহ মোট ৪ টি প্যানেলে শিক্ষকরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments